মানারাত ইউনিভার্সিটির ইংরেজি বিভাগে বিদায় সংবর্ধনা ও সেমিনার

মানারাত ইউনিভার্সিটির ইংরেজি বিভাগে বিদায় সংবর্ধনা ও সেমিনার

বর্ণাঢ্য আয়োজনে মানারাত ইন্টারন্যাশনাল ইউনিভার্সিটিতে ইংরেজি বিভাগের বিদায়ী শিক্ষার্থীদের বিদায় সংবর্ধনা ও “উইমেন রাইটস ইন ইংলিশ লিটারেচার” শীর্ষক এক সেমিনার অনুষ্ঠিত হয়েছে। আজ ১৭ নভেম্বর ২০২৩ (শুক্রবার) আশুলিয়ায় বিশ্ববিদ্যালয়ের স্থায়ী ক্যাম্পাসের সেমিনার হলে এ সংবর্ধনা ও সেমিনার অনুষ্ঠিত হয়।

বিশ্ববিদ্যালয়ের উপাচার্য (ভারপ্রাপ্ত) প্রফেসর ড. মুহাম্মদ আব্দুছ ছবুর খান এতে প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন। বিশেষ অতিথি ছিলেন রেজিস্ট্রার ড. মোঃ মোয়াজ্জম হোসেন। ইংরেজি বিভাগের প্রধান আহমেদ মাহবুব-উল-আলমের সভাপতিত্বে সেমিনারে মূল প্রতিপাদ্যের ওপর আলোচনা করেন বিভাগীয় সহকারী অধ্যাপক মুহাম্মদ নাজমুল হক শিকদার শিবলু।

অনুষ্ঠানে প্রধান অতিথি প্রফেসর ড. মুহাম্মদ আব্দুছ ছবুর খান বিদায়ী শিক্ষার্থীদের উত্তরোত্তর সফলতা ও সমৃদ্ধি কামনা করে বলেন, আজকের সেমিনারের মাধ্যমে যে সব খ্যাতিমান শিক্ষাবিদ, গবেষক, লেখক, কবি, সাহিত্যিকদের কথা বলা হয়েছে আশা করি তা থেকে তোমরা শিক্ষা নেবে। একই সঙ্গে তিনি শিক্ষার্থীদেরকে নৈতিক মূল্যবোধ সম্পন্ন ভালো মানুষ হওয়ার আহবান জানিয়ে বলেন, মান সম্পন্ন উচ্চশিক্ষার পাশাপাশি নৈতিকতা শিক্ষা দেয়াই হলো মানারাত ইউনিভার্সিটির অনন্য বৈশিষ্ট্য।

ইংরেজি বিভাগের শিক্ষক সায়ীদা তারতিলা সানজিদা সঞ্চালিত অনুষ্ঠানে বিদায়ী শিক্ষার্থীদেরকে ক্রেস্ট প্রদান করা হয়। অনুষ্ঠান শেষে ইংরেজি বিভাগের ছাত্র-ছাত্রীদের অংশগ্রহণে মনোজ্ঞ সাংস্কৃতিক অনুষ্ঠান অনুষ্ঠিত হয়। এতে কৌতুক, রম্য নাটক ও গান পরিবেশন করা হয়। অনুষ্ঠানে টাইটেল স্পন্সর ছিল কেরিয়ার পাথ।

Related Articles

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *