মানারাত ইউনিভার্সিটির ভারপ্রাপ্ত উপাচার্য ঢাবি অধ্যাপক ড. আব্দুস সবুর খান (শাকির সবুর)

মানারাত ইউনিভার্সিটির ভারপ্রাপ্ত উপাচার্য ঢাবি অধ্যাপক ড. আব্দুস সবুর খান (শাকির সবুর)

মানারাত ইন্টারন্যাশনাল ইউনিভার্সিটির উপাচার্য (ভারপ্রাপ্ত) হিসেবে দায়িত্ব গ্রহণ করছেন বিশ্ববিদ্যালয়টির ট্রেজারার এবং প্রথিতযশা শিক্ষাবিদ, লেখক, গবেষক, সাহিত্যিক ও ঢাকা বিশ্ববিদ্যালয়ের অধ্যাপক ড. মুহাম্মদ আব্দুস সবুর খান (শাকির সবুর)। আজ (শুক্রবার) সকালে ধানমন্ডির ৩২ নাম্বারে জাতির জনক বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের প্রতিকৃতিতে শ্রদ্ধার্ঘ নিবেদনের পর এমআইইউর উপাচার্য (ভারপ্রাপ্ত) হিসেবে দাপ্তরিক কার্যক্রম শুরু করেন তিনি।

.

গতকাল (২৬ অক্টোবর’২৩) মানারাত ইন্টারন্যাশনাল ইউনিভার্সিটির বোর্ড অব ট্রাস্টির সভায় এমআইইউর মাননীয় উপচার্যের মৃত্যুর কারণে সৃষ্ট হওয়া শূন্যপদে তাকে উপাচার্য হিসাবে সাময়িক দায়িত্ব প্রদান করা হয়।

এর আগে গত ১৭ অক্টোবর (মঙ্গলবার) অধ্যাপক ড. মুহাম্মদ আব্দুস সবুর খানকে মহামান্য রাষ্ট্রপতি ও চ্যান্সেলর এঁর অনুমোদনক্রমে শিক্ষা মন্ত্রণালয় এক প্রজ্ঞাপন জারি করে মানারাত ইন্টারন্যাশনাল ইউনিভার্সিটির ট্রেজারার হিসেবে নিয়োগ প্রদান করে। গত ২১ অক্টোবর ২০২৩ (শনিবার) তিনি এ পদে যোগদান করেছেন।

ড. সবুর খান বিশ্ববিদ্যালয়টির উপাচার্য (ভারপ্রাপ্ত) হিসেবে দায়িত্ব গ্রহণ করে বোর্ড অব ট্রাস্টিজের সভাপতি-সহ সদস্যদের প্রতি কৃতজ্ঞতা প্রকাশ করেন এবং মহান আল্লাহর নিকট সততা, বিশ্বস্ততা ও নিষ্ঠার সাথে অর্পিত দায়িত্ব পালনের জন্য প্রার্থনা করেন।

Related Articles

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *