মারা গেলেন ইবির হাদীস বিভাগের সদ্য সাবেক চেয়ারম্যান ড. ইকবাল হোসাইন

মারা গেলেন ইবির হাদীস বিভাগের সদ্য সাবেক চেয়ারম্যান ড. ইকবাল হোসাইন

সৈয়দ ওসমান বিন হাসনাইন, ইবি প্রতিনিধি

কুষ্টিয়া ইসলামী বিশ্ববিদ্যালয়ের আল-হাদীস এন্ড ইসলামিক স্টাডিজ বিভাগের প্রথম ব্যাচের মেধাবী শিক্ষার্থী ও অধ্যাপক এবং সদ্য সাবেক চেয়ারম্যান প্রফেসর ড. আ.ন.ম ইকবাল হোসাইন মৃত্যুবরণ করেছেন। ইন্না লিল্লাহি ওয়া ইন্না ইলাইহি রাজিঊন।

গতরাত (৩ মে দিবাগত) আড়াইটায় ঢাকা আহসানিয়া মিশন ক্যান্সার হাসপাতালে চিকিৎসাধীন অবস্থায় তিনি শেষ নিঃশ্বাস ত্যাগ করেন। উল্লেখ্য, তিনি ব্রেইন ক্যান্সারে আক্রান্ত ছিলেন। মৃত্যৃকালে তিনি স্ত্রী, ১ ছেলে ও দুই মেয়েসহ অসংখ্য গুণগ্রাহী রেখে গেছেন।

ড. ইকবালের মৃত্যুতে আল হাদীস বিভাগের সকল শিক্ষক, কর্মকর্তা-কর্মচারি ও সাবেক-বর্তমান শিক্ষার্থীসহ ইসলামী বিশ্ববিদ্যালয় পরিবার গভীর শোক প্রকাশ করেছেন। তারা মরহুমের রুহের মাগফেরাত কামনা-সহ শোকসন্তপ্ত পরিবারের প্রতি সমবেদনা জ্ঞাপন করেছেন।

প্রসঙ্গত, ড. ইকবাল হোসাইন ১৯৭৩ সালের পহেলা মার্চ ভোলার জেলার চরফ্যাশন এলাকায় জন্মগ্রহণ করেন। তিনি ইসলামী বিশ্ববিদ্যালয়ের আল-হাদীস এন্ড ইসলামিক স্টাডিজ বিভাগের প্রথম ব্যাচের (১৯৯১-৯২ সেশন) ছাত্র ছিলেন। পরবর্তীতে তিনি একই বিভাগে ২০০২ সালের ৩১ ডিসেম্বর প্রভাষক হিসেবে যোগদান করেন। এরপর ২০০৫ সালে তিনি সহকারী অধ্যাপক, ২০০৮ সালে সহযোগী অধ্যাপক ও ২০১৩ সালে অধ্যাপক হিসেবে পদোন্নতি লাভ করেন। সর্বশেষ তিনি ২০২৩ সালের ১৯ নভেম্বর বিভাগের সভাপতি হিসেবে দায়িত্ব গ্রহণ করেন। পরবর্তীতে তিনি ব্রেইন ক্যানসার-এ আক্রান্ত হয়ে চিকিৎসাধীন থাকায় ২০২৪ সালের ১৯ এপ্রিল দায়িত্ব থেকে অব্যাহতি নেন।

Related Articles

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *