মিরপুরে আজ সাকিব-তামিমের মুখোমুখি লড়াই

মিরপুরে আজ সাকিব-তামিমের মুখোমুখি লড়াই

বিপিএলের এবারের আসরে মিরপুরে আজকের ম্যাচটি ঘিরে শুরু হয়েছে বাড়তি উন্মাদনা। কারণ, আজ প্রতিপক্ষ হয়ে মাঠে নামছে এক সময়ের কাছের বন্ধু সাকিব আল হাসান ও তামিম ইকবাল। দুজনের দ্বৈরথ দেখার প্রত্যাশায় ক্রিকেট ভক্তরা।

শনিবার (২০ জানুয়ারি) দুপুর দেড়টায় মিরপুর শের-ই বাংলা স্টেডিয়ামে বিপিএলের দিনের প্রথম ম‍্যাচে মুখোমুখি হবে তামিম ইকবালের ফরচুন বরিশাল এবং সাকিবের রংপুর রাইডার্স। ম্যাচটা বরিশাল বনাম রংপুরের হলেও আদতে সেটিকে বলা হচ্ছে সাকিব-তামিমের লড়াই।

যদিও বিষয়টা সাকিব-বনাম তামিম মানছেন না বরিশালের মেহেদী মিরাজ। এক প্রশ্নের উত্তরে মিরাজ বলেন, ‘আমরা তো এই রকম কখনই চিন্তা করি না। ‘একসাথে খেললে টিমমেট, বিপক্ষ দলে থাকলে প্রতিপক্ষ।’

সাকিব-তামিমের বন্ধুত্বের খবর কারোরই অজানা নয়। তবে সাম্প্রতিককালে বিভিন্ন সময়ই গণমাধ্যমে তাদের দ্বন্দ্বের খবর বেরিয়েছে। সেই সব দ্বন্দ পিছে ফেলে প্রতিপক্ষ হিসেবে আজ আবারও মাঠের লড়াইয়ে নামছে এই দুই তারকা।

এই ম্যাচ দিয়েই লম্বা সময় পর প্রতিযোগিতামূলক ক্রিকেটে ফিরছেন তামিম। সাকিবও প্রথম ম্যাচ খেলবেন বিশ্বকাপের পর। বিশ্বকাপ থেকে তিনিও ভুগছিলেন আঙুলের চোটে। ছিলেন না নিউজিল্যান্ডের বিপক্ষে ঘরে এবং ঘরের বাইরের দুই সিরিজে। ম্যাচটা তাই দুই তারকার মাঠে ফেরারও। এবার ফেরাটা রাঙাতে পারেন কে, তাই দেখার বিষয়।

ফরচুন বরিশাল
মাহমুদউল্লাহ রিয়াদ, মেহেদী হাসান মিরাজ, সৈয়দ খালেদ আহমেদ, ইবরাহিম জাদরান, তামিম ইকবাল, শোয়েব মালিক, পল স্টার্লিং, ফখর জামান, মোহাম্মদ আমির, আব্বাস আফ্রিদি, দুনিথ ভেল্লালাগে, মুশফিকুর রহিম, রাকিবুল হাসান, মোহাম্মদ সাইফউদ্দিন, সৌম্য সরকার, কামরুল ইসলাম রাব্বি, প্রীতম কুমার, তাইজুল ইসলাম, দীনেশ চান্দিমাল ও প্রান্তিক নওরোজ নাবিল।

রংপুর রাইডার্স
নুরুল হাসান সোহান, শেখ মেহেদী হাসান, হাসান মাহমুদ, আজমতউল্লাহ ওমরজাই, নিকোলাস পুরান, সাকিব আল হাসান, বাবর আজম, ইহসানউল্লাহ, মাথিশা পাথিরানা, ওয়ানিন্দু হাসারাঙ্গা, ব্রেন্ডন কিং, মোহাম্মদ নবী, রনি তালুকদার, শামীম হোসেন পাটোয়ারি, রিপন মণ্ডল, হাসান মুরাদ, মাইকেল রিপ্পন, ইয়াসির মোহাম্মদ, আবু হায়দার রনি, ফজলে রাব্বি ও আশিক উজ জামান।

Related Articles

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *