মেট্রোরেলের আরও দুটি স্টেশন চালু

মেট্রোরেলের আরও দুটি স্টেশন চালু

মেট্রোরেলের আরও দুটি স্টেশন চালু হয়েছে। আজ বুধবার (১৩ ডিসেম্বর) থেকে ঢাকা বিশ্ববিদ্যালয় ও বিজয় সরণি ১৩ ও ১৪তম স্টেশন হিসেবে চালু হলো। সকাল থেকে এ দুটি স্টেশনে ট্রেন থামছে। আর এ মাসের শেষ দিকে কারওয়ান বাজার ও শাহবাগ স্টেশন চালুর পর শুরু হবে রাত পর্যন্ত চলাচল।

এর আগে মেট্রোরেল পরিচালনাকারী প্রতিষ্ঠান ঢাকা ম্যাস ট্রানজিট কোম্পানি লিমিটেডের (ডিএমটিসিএল) ব্যবস্থাপনা পরিচালক এমএএন ছিদ্দিক জানান, বিজয় সরণি আর ঢাকা বিশ্ববিদ্যালয় স্টেশন দুটি বেশ কিছুদিন আগেই পুরোপরি প্রস্তুত করা হয়েছে। ১৬ ডিসেম্বর বিজয় দিবসকে সামনে রেখে আজ ১৩ ডিসেম্বর স্টেশন দুটি জনসাধারণের জন্য চালু করা হলো। এখন থেকে মতিঝিল রুটে চলাচলকারী সবগুলো ট্রেন এই দুটি স্টেশনে থামবে।

মেট্রোরেলের ১৭টি স্টেশনের মধ্যে চালু হলো ১৪টি। বাকি ৩টির মধ্যে কারওয়ান বাজার ও শাহবাগ এ দুটি স্টেশন এই মাসের শেষের দিকে একসঙ্গে চালুর পরিকল্পনা রয়েছে বলে জানিয়েছেন কর্তৃপক্ষ। আর কমলাপুর পর্যন্ত মেট্রোরেল লাইন বর্ধিতের কাজ চলছে। কারওয়ানবাজার ও শাহবাগ স্টেশন চালু হলে তখন থেকেই উত্তরা থেকে মতিঝিল মেট্রোরেল চলবে সকাল সাড়ে ৭টা থেকে রাত সাড়ে ৮টা পর্যন্ত।

আগেই চালু থাকা উত্তরা থেকে আগারগাঁও হয়ে মতিঝিল পর্যন্ত ১২টি স্টেশন হচ্ছে— উত্তরা উত্তর, উত্তরা সেন্টার, উত্তরা দক্ষিণ, পল্লবী, মিরপুর-১১, মিরপুর-১০, কাজীপাড়া, শেওড়াপাড়া, আগারগাঁও, ফার্মগেট, সচিবালয় এবং মতিঝিল।

উত্তরা থেকে আগারগাঁও পর্যন্ত সব স্টেশন সকাল সাড়ে ৭টা থেকে রাত সাড়ে ৮টা পর্যন্ত চালু থাকলেও মতিঝিল রুটে মেট্রোরেলের ফার্মগেট, সচিবালয় ও মতিঝিল— এই তিন স্টেশনে সকাল সাড়ে ৭টা থেকে বেলা সাড়ে ১১টা পর্যন্ত বর্তমানে চলাচল করছে।

Related Articles

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *