মেধাবী শিক্ষার্থীদের বৃত্তি দিল মানারাত ইউনিভার্সিটি

মেধাবী শিক্ষার্থীদের বৃত্তি দিল মানারাত ইউনিভার্সিটি

মানারাত ইন্টারন্যাশনাল ইউনিভার্সিটির শিক্ষার্থীদেরকে বিভিন্ন ক্যাটাগরিতে স্কলারশিপ দেয়া হয় জানিয়ে বিশ্ববিদ্যালয়ের ভারপ্রাপ্ত উপাচার্য অধ্যাপক ড. মুহাম্মদ আব্দুছ ছবুর খান বলেন, বিগত সেমিস্টারে ৩৬ জন ছাত্র-ছাত্রীকে মেধার ভিত্তিতে ২৫%, ৫০% ও ১০০% পর্যন্ত বৃত্তি দেয়া হয়েছে। রবিবার (১৭ ফেব্রুয়ারি’২৪) সকালে রাজধানীর গুলশানে ঢাকা উত্তর সিটি কর্পোরেশন (ডিএনসিসি) ভবন মিলনায়তনে স্প্রিং সেমিস্টার ২০২৪-এর নবাগত ছাত্র-ছাত্রীদের নবীনবরণ অনুষ্ঠানে তিনি এ কথা বলেন।

মানারাত ইন্টারন্যাশনাল ইউনিভার্সিটি বোর্ড অব ট্রাস্টিজের অন্যতম সদস্য ও জাতীয় বিশ্ববিদ্যালয়ের উপাচার্য অধ্যাপক ড. মো. মশিউর রহমান জমকালো এ নবীনবরণ অনুষ্ঠান উদ্বোধন করেন। অনুষ্ঠানে প্রধান অতিথি মেধাবৃত্তি পাওয়া ছাত্র-ছাত্রীদের হাতে চেক তুলে দেন।

অনুষ্ঠানে সভাপতির বক্তৃতায় অধ্যাপক ড. মুহাম্মদ আব্দুছ ছবুর খান মানারাত ইউনিভার্সিটিকে শিক্ষা ও নৈতিকতার অনন্য কেন্দ্র উল্লেখ করে বলেন, আমরা শিক্ষিত হচ্ছি, কিন্তু নৈতিক ও মানবিক মানুষ হতে পারছি না। শিক্ষাকে আমরা শুধু সম্পদ অর্জনেরই না, কুক্ষিগত করার হাতিয়ার হিসেবেও ব্যবহার করছি। অথচ এই নৈতকতা হলো একটি জাতির মেরুদণ্ড। প্রাতিষ্ঠানিক ও নৈতিকতায় উৎকর্ষ সাধনই মানারাত ইউনিভার্সিটির স্লোগান। আমরা এই স্লোগান সামনে রেখে আজকে নবীনদের বরণ করে নিচ্ছি।

বিশ্ববিদ্যালয়টিতে ছাত্র-ছাত্রীদের জন্য আধুনিক সব সুযোগ-সুবিধা রয়েছে জানিয়ে এর ভারপ্রাপ্ত উপাচার্য আরও বলেন, এখানে দরিদ্র অথচ মেধাবী ছাত্র-ছাত্রীদেরকে প্রতি সেমিস্টারে মেধার ভিত্তিতে স্কলারশিপ দেয়ার পাশাপাশি মাধ্যমিক ও উচ্চ মাধ্যমিকের ফলাফলের ওপর ১০০ শতাংশ পর্যন্ত ওয়েভার রয়েছে এ বিশ্ববিদ্যালয়ে।

অনুষ্ঠানে ধন্যবাদ জ্ঞাপন করে বক্তব্য রাখেন বিশ্ববিদ্যালয়ের রেজিস্ট্রার ড. মো. মোয়াজ্জম হোসেন। এতে অন্যদের মাঝে বক্তৃতা করেন স্কুল অব ইঞ্জিনিয়ারিং, সায়েন্স অ্যান্ড টেকনোলজির ডিন ও ফার্মেসি বিভাগের প্রধান ড. নারগিস সুলতানা চৌধুরী, স্কুল অব আর্টস অ্যান্ড হিউম্যানিটিসের ডিন ও ইসলামিক স্টাডিজ বিভাগের প্রধান ড. মোহাম্মদ ওবায়দুল্লাহ, স্কুল অব বিজনেস অ্যান্ড ইকোনোমিকসের ডিন ও ব্যবসায় প্রশাসন বিভাগের প্রধান মো: মাহবুব আলম, ইংরেজি বিভাগের প্রধান আহমদ মাহবুব-উল-আলম, আইন বিভাগের প্রধান মোহাম্মদ আজহারুল ইসলাম, ইইই বিভাগের প্রধান কে. এম. আক্তারুজ্জামান, জার্নালিজম অ্যান্ড মিডিয়া স্টাডিজ বিভাগের প্রধান মো. মামুন উদ্দীন প্রমুখ।

অনুষ্ঠানে নবাগত ছাত্র-ছাত্রীদেরকে ফুল দিয়ে বরণ করে নেয়া হয়।

Related Articles

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *