যুক্তরাষ্ট্রের বিপক্ষে রাতে মাঠে নামছে বাংলাদেশ

যুক্তরাষ্ট্রের বিপক্ষে রাতে মাঠে নামছে বাংলাদেশ

২ জুন কানাডা ও যুক্তরাষ্ট্রের মধ্যকার ম্যাচ দিয়ে পর্দা ওঠবে আইসিসি টি-টোয়েন্টি বিশ্বকাপ-২০২৪ এর। আইসিসির জমজমাট এই টুর্নামেন্টে বাংলাদেশ প্রথম ম্যাচ খেলবে ৮ জুন শ্রীলঙ্কার বিপক্ষে। এর আগে নিজেদের প্রস্তুতি ঝালিয়ে নিতে সহ-আয়োজক দেশ যুক্তরাষ্ট্রের বিপক্ষে তিন ম্যাচের সিরিজ খেলেছে বাংলাদেশ। ২-১ ব্যবধানে স্বাগতিকদের কাছে হারের পর আজ রাতে আবারও যুক্তরাষ্ট্রের বিপক্ষে মাঠে নামছে টাইগাররা।

যুক্তরাষ্ট্রের বিপক্ষে আজকের ম্যাচটি দ্বিপক্ষীয় কোনো সিরিজের অংশ নয়। বরং আইসিসি নির্ধারিত প্রস্তুতি ম্যাচ এটি। বিশ্বকাপের আগে অংশগ্রহণকারী দলগুলো নিজেদের মধ্যে প্রস্তুতি ম্যাচ খেলে থাকে। তারই অংশ হিসেবে আজ যুক্তরাষ্ট্রের বিপক্ষে মাঠে নামবে নাজমুল শান্তর দল।

টেক্সাসের ডালাসে আমেরিকার বিপক্ষে টাইগারদের এই প্রস্তুতি ম্যাচটি আজ শুরু হবে বাংলাদেশ সময় রাত ৯টায়। দুই দলের ম্যাচটি সরাসরি কোনো টেলিভিশন চ্যানেলে সরাসরি সম্প্রচার করা হবে কি না তা এখনো জানা যায়নি।

বিশ্বকাপের আগে যুক্তরাষ্ট্র ছাড়াও আরও একটি প্রস্তুতি ম্যাচ খেলবে টাইগাররা। ১ জুন হতে চলা সেই ম্যাচটিতে বাংলাদেশের প্রতিপক্ষ ভারত। আগামী ২ জুন থেকে শুরু হবে বিশ্বকাপ। এবারের আসরে ‘ডি’ গ্রুপে বাংলাদেশের প্রতিপক্ষ শ্রীলঙ্কা, দক্ষিণ আফ্রিকা, নেদারল্যান্ডস ও নেপাল। ৮ জুন শ্রীলঙ্কার বিপক্ষে ম্যাচ দিয়ে বিশ্বকাপ মিশন শুরু করবে টাইগাররা। এরপর ১০ জুন দক্ষিণ আফ্রিকা, ১৩ জুন নেদারল্যান্ডস ও ১৭ জুন নেপালের বিপক্ষে খেলবে বাংলাদেশ

Related Articles

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *