রমজানকে স্বাগত জানিয়ে ইবিতে বর্ণাঢ্য র‌্যালি

রমজানকে স্বাগত জানিয়ে ইবিতে বর্ণাঢ্য র‌্যালি

সৈয়দ ওসমান বিন হাসনাইন, বিশ্ববিদ্যালয় প্রতিনিধি।

পবিত্র মাহে রমজানের আগমনকে স্বাগত জানিয়ে বর্ণাঢ্য র‌্যালি করেছে ইসলামী বিশ্ববিদ্যালয়ের থিওলজি এন্ড ইসলামিক স্টাডিজ অনুষদ। আজ শনিবার (৯ মার্চ) বিশ্ববিদ্যালয় ক্যাম্পাসে এ বর্ণাঢ্য র‌্যালির আয়োজন করা হয়।

থিওলজি এন্ড ইসলামিক স্টাডিজ অনুষদের ডিন অধ্যাপক ড. আ ব ম ছিদ্দিকুর রহমান আশ্রাফী রমজানের শুভেচ্ছা র‌্যালিটিতে নেতৃত্ব দেন। র‌্যালিটি অনুষদ ভবনের সামনে থেকে শুরু হয়ে প্রশাসন ভবন ও মূল ফটক হয়ে ডায়ানা চত্বরকে প্রদিক্ষণ করে কেন্দ্রীয় মসজিদের সামনে গিয়ে শেষ হয়।

এতে উপস্থিত ছিলেন আল কুরআন এন্ড ইসলামিক স্টাডিজ বিভাগের সভাপতি অধ্যাপক ড. নাসির উদ্দিন মিঝি, শহীদ জিয়াউর রহমান হলের প্রাধ্যক্ষ অধ্যাপক ড. এ বি এম জাকির হোসাইন ও আল হাদিস এন্ড ইসলামিক স্টাডিজ বিভাগের অধঅধ্যাপক ড. মোস্তাফিজুর রহমান। এছাড়াও ইসলামী বিশ্ববিদ্যালয়ের বিভিন্ন বিভাগের শিক্ষার্থীরা এতে স্বতঃস্ফূর্তভাবে অংশগ্রহণ করে। র‌্যালি শেষে এক সংক্ষিপ্ত সমাবেশ অনুষ্ঠিত হয়।

সমাবেশে ড. আ ব ম ছিদ্দিকুর রহমান আশ্রাফি বলেন, রমজান বছরের সেরা মাস, রমজান এক পবিত্র ও ইবাদতের মাস। ইসলামী বিশ্ববিদ্যালয়ে এবারই প্রথম আমরা এরকম আয়োজন করেছি। ইনশাআল্লাহ সামনে এর ধারাবাহিকতা অব্যাহত থাকবে। তিনি প্রশাসনকে ধন্যবাদ জানিয়ে বলেন, ভাইস চ্যান্সেলর, প্রো-ভিসি, ট্রেজারার, প্রক্টর সহ প্রশাসন রমজানের শিক্ষাকে ছড়িয়ে দিতে চায়। তাদের সাধুবাদ জানাই। শিক্ষার্থীদের মধ্য থেকে আবদুল কাইয়ুম বলেন, রমজান মাস মুসলিমদের সবচেয়ে প্রিয় মাস। রোযা একটি ফরয বিধান, যা পালন করা সকলের মুসলিমের জন্য আবশ্যক। সেইসাথে রমজানের পবিত্রতা রক্ষা করতে হবে। সমাজে রমজানের শিক্ষা ছড়িয়ে দিতে হবে।

অধ্যাপক ড. এ বি এম জাকির হোসাইন-এর দোয়া পরিচালনার মধ্য দিয়ে সমাপ্ত হয় র‌্যালিটি।

Related Articles

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *