রমজান মাসে ৪ ঘন্টা অফিস চলবে কুয়েতে

রমজান মাসে ৪ ঘন্টা অফিস চলবে কুয়েতে

রমজান মাসে কুয়েতে কর্মীদেরকে চার ঘণ্টা অফিস করার ঘোষণা দিয়েছে সরকার। শনিবার (১৭ ফেব্রুয়ারি) কুয়েতে সিভিল সার্ভিস কমিশনের (সিএসসি) আর্থিক ও প্রশাসনিক–বিষয়ক খাত এ ঘোষণা দিয়েছে। সংযুক্ত আরব আমিরাতের সংবাদমাধ্যম গালফ নিউজ এ খবর জানিয়েছে।

রমজান উপলক্ষ্যে নারী কর্মীদের সুযোগ সুবিধা উল্লেখ করে সিএসসি বলেছে, চার ঘণ্টার অফিস সময়ের পাশাপাশি নারী কর্মীরা ১৫ মিনিট করে বাড়তি দুটি সুযোগ পাবেন। অফিস শুরুর ১৫ মিনিট পর ও অফিস শেষের ১৫ মিনিট আগে অফিস থেকে বের হতে পারবেন তারা।

এদিকে পুরুষের কর্মক্ষমতা পর্যালোচনা করে বলা হয়েছে, পুরুষ কর্মীরা সকালে অফিস শুরুর ১৫ মিনিট পর আসতে পারলেও অফিস শেষের পর ১৫ মিনিটসহ মোট ৪ ঘণ্টা ১৫ মিনিট কাজ করবেন।

আর্থিক ও প্রশাসনিক–বিষয়ক সহকারী আন্ডার সেক্রেটারি সালাহ খালেদ আল সাকাবি বলেন, রমজান মাসে পারফরমেন্স বোনাস পাবেন যোগ্য কর্মীরা, যা ২০২৩–২৪ অর্থবছরের বাজেটে অন্তর্ভুক্ত করা হয়েছে।

দেশটির অধিকাংশ মন্ত্রণালয়, সরকারি প্রতিষ্ঠান ও সংস্থা তাদের কর্মীদের কর্মক্ষমতা মূল্যায়ন প্রতিবেদন চূড়ান্ত করেছে। আগামী ১ এপ্রিল নতুন অর্থবছর শুরু হওয়ার আগেই এর ওপর গুরুত্ব দিতে বলা হয়েছে।

Related Articles

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *