রাজধানীতে বৃষ্টির জন্য হাজারো মুসল্লির কান্না

রাজধানীতে বৃষ্টির জন্য হাজারো মুসল্লির কান্না

তীব্র গরম থেকে মুক্তি পেতে বৃষ্টি কামনায় রাজধানীর যাত্রাবাড়ীর মাতুয়াইল ঈদগাহ ময়দানে ইসতিসকার নামাজ আদায় করেছেন হাজারো মুসল্লি।

বৃহস্পতিবার (২৫ এপ্রিল) বেলা ১১টার দিকে ডিএসসিসি ৬৫ নম্বর ওয়ার্ডে মাতুয়াইল কেন্দ্রীয় ঈদগাহ মাঠে খোলা আকাশের নিচে এ ইসতিসকার নামাজ আদায় করা হয়। এতে সর্বস্তরের মুসল্লিরা অংশ নেন।

নামাজ ও মোনাজাত পরিচালনা করেন মাতুয়াইল কবরস্থান কেন্দ্রীয় জামে মসজিদের খতিব আল্লামা মুফতি নাহিদুর রহমান মৃধা। এছাড়া উপস্থিত ছিলেন বিভিন্ন মসজিদের আলেম, ওলামা এবং স্থানীয় কাউন্সিলর, আওয়ামী লীগ, যুবলীগ, কৃষক লীগসহ বিভিন্ন রাজনীতিক ও সামাজিক সংগঠনের নেতারা।

এ সময় ধর্মপ্রাণ মুসল্লিরা ইসতিসকার নামাজ আদায় শেষে মহান আল্লাহর দরবারে দুই হাত তুলে চোখের পানি ফেলে বৃষ্টির কামনায় ফরিয়াদ করেন।

এর আগে উপস্থিত মুসল্লিদের উদ্দেশ্যে সংক্ষিপ্ত বক্তব্য দেন ঢাকা-৫ আসনের সংসদ সদস্য মশিউর রহমান মোল্লা সজল। তিনি বলেন, আজ মহান আল্লাহ রাব্বুল আলামিনের দরবারে আমাদের একমাত্র আর্জি তিনি যেন দ্রুত বৃষ্টি দিয়ে দাবদাহ থেকে আমাদের মুক্তি দেন। আমিন।

উপস্থিত সবার উদ্দেশে তিনি বলেন, ‘আসুন সব হিংসা-বিভেদ ভুলে আমরা এক কাতারে শামিল হই। পাঁচ ওয়াক্ত নামাজ আদায় করি। আমাদের আমল ছাড়া পরকালে কিছুই নিয়ে যেতে পারব না। তাই আল্লাহ ও নবী-রাসুলের পথ অবলম্বনের বিকল্প নেই। কেননা, কেয়ামতের আলামত দৃশ্যমান হতে শুরু করেছে। পরকালে বেহেশতে যেতে নামাজ-রোজা এবং আল্লাহ ও নবী রাসুলের পথে চলার বিকল্প নেই।’

এই ইসতিসকার নামাজে ৬১, ৬২, ৬৩, ৬৪, ৬৫ ও ৬৬নং ওয়ার্ডের বাসিন্দা ছাড়া ঢাকা-৫ নির্বাচনী এলাকার কয়েক হাজার মানুষ অংশ নেন।

Related Articles

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *