রাজধানীতে সুফি মেডিটেশন কর্মশালা

রাজধানীতে সুফি মেডিটেশন কর্মশালা

রাজধানী ঢাকার নারিন্দাস্থ ঢাকা সুফি সেন্টারে দুদিনব্যাপী সুফি মেডিটেশন কর্মশালার আয়োজন করা হয়েছে। শুক্রবার ও শনিবার (২৬ ও ২৭ এপ্রিল, ২০২৪) বিকাল ৩টা থেকে রাত ৮টা পর্যন্ত এ কর্মশালা অনুষ্ঠিত হবে। সুফি সেন্টারের পক্ষ থেকে এ কর্মশালায় অংশগ্রহণের আগ্রহীদের আহ্বান জানানো হয়েছে। নিম্নে দেয়া নম্বরে যোগাযোগ করে রেজিষ্ট্রেশনপূর্বক সম্পূর্ণ ফ্রিতে এ প্রশিক্ষণ কর্মশালায় অংশগ্রহণ করা যাবে।

সুফি মেডিটেশন কর্মশালা একটি ধ্যানভিত্তিক প্রশিক্ষণ। এটি হলো সর্বাধুনিক ও বিজ্ঞানসম্মত স্পিরিচুয়াল মেডিটেশন পদ্ধতি। আপনার মূল-সত্তাকে উপলব্ধি করার একটি পথ। সুফি মেডিটেশন মানে নিজেকে টুকরো টুকরো করে জানার সাধনা। দেহ-মনে জমে থাকা বহু বছরের বিকার, যাতনা ও ব্যাধি থেকে মুক্তির সহজ উপায়। আধ্যাত্মিকতা, বাস্তব জীবনের উন্নতি, স্বাস্থ্য বা ফিটনেস যাই হোক না কেন, আপনার আকাঙ্ক্ষা অর্জনে আপনাকে সহযোগিতা করার জন্যেই এই সুফি মেডিটেশন মেথড কোর্স।

সংক্ষেপে, সুফি মেডিটেশনের উদ্দেশ্য হলো—
☞ মন, দেহ ও আত্মার শিথিলায়ন।
☞ চেতনার গভীরতা অর্জন।
☞ একটি শান্ত, সুখী, আনন্দপূর্ণ ও স্বাস্থ্যকর অস্তিত্ব গড়ে তোলা।
☞ সর্বোপরি, মহিমান্বিত অর্থপূর্ণ জীবন গড়ে তোলা।

আপনার অস্তিত্বকে পরম করুণাময় স্রষ্টার নির্দেশিত রেখায় মিলিত করার সহজ রূপরেখা পাবেন সুফি মেডিটেশন মেথড কোর্সে। বস্তুবাদী জীবনের অপূর্ণতাজনিত হতাশা, ক্রমবর্ধমান পারিবারিক বিচ্ছিন্নতা, একাকীত্ব, মনো-দৈহিক রোগে আক্রান্ত হওয়া, অপ্রাপ্তির তৃষ্ণা কখনোই আপনার পিছু ছাড়বেনা। এই পরিস্থিতিতে মনকে স্থির একাগ্র করতে না পারলে আপনার মানসিক দুঃশ্চিন্তাই আপনাকে শেষ করে দিতে পারে। আপনি যেই হোন না কেন, ধ্যান সবার জন্যই উপকারী। কারণ বয়স, পেশা বা আকাঙ্ক্ষা নির্বিশেষে প্রত্যেককেই ধ্যান স্বাগত জানায়। যে কেউ ধ্যান অনুশীলন থেকে উপকৃত হতে পারে।

সুফি মেডিটেশন চর্চা স্ট্রেস কমাতে, ফোকাস বাড়াতে, মানসিক সুস্থতা উন্নত করতে, ঘুমের রুটিন ঠিক করতে সহায়ক। ধ্যানের ফলে শরীরের যে রাসায়নিক ও পদার্থগত পরিবর্তন সাধিত হয় তা মানসিক ও শারীরিক শক্তিকে প্রভাবিত করে। সুফি মেডিটেশন কর্মশালাকে এমনভাবে সাজানো হয়েছে যেখানে একটু একটু করে নিজের ভেতরের জগৎটাকে আবিষ্কার করা হবে। কিছু আলাপ, স্পিরিচুয়াল এক্সারসাইজ, মেডিটেশন, জিকির এবং শ্বাস-প্রশ্বাস এর ব্যায়ামসহ সুফি মেডিটেশন এর প্রাথমিক সবকিছুই শেখানো হবে উক্ত কোর্সে। সুফি মেডিটেশন কর্মশালায়, জিকির-মুরাকাবা করার মধ্যে দিয়ে আত্মভ্রমণের অনুভূতি আপনাকে অন্য এক অপার্থিব জগতে নিয়ে যাবে। যেখানে নিজ আত্মার সঙ্গে সৃষ্টি জগতের একাত্ম হওয়ার সূত্রটি আবিষ্কৃত হয়ে যাবে খুব সহজেই। সুফি মেডিটেশন নিয়মিত অনুশীলনের মাধ্যমে আপনি এক উজ্জ্বল, উষ্ণ, প্রশান্তিময় ও কর্মমুখর জীবনের রোমাঞ্চকর অভিজ্ঞতা লাভ করবেন। অর্জন করবেন মানসিক প্রশান্তি, আধ্যাত্মিকতা ও সর্বাঙ্গীণ সুস্থতা। এমন অসাধারণ এবং যুগ-সমস্যার সমাধানমূলক কোর্স বাংলাদেশে বাংলা ভাষায় এই প্রথম।

সময়সূচি:
➤ ২৬ এপ্রিল, ২০২৪ (রোজ শুক্রবার), বিকাল ৩:৩০টা – রাত ৮টা।
এবং
২৭ এপ্রিল, ২০২৪ (রোজ শনিবার), বিকাল ৩টা – রাত ৮টা।
সুফি সেন্টার, ঢাকা

★ ফ্রি রেজিস্ট্রেশন করুন : 01814-022481

Related Articles

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *