রাফায় ইসরায়েলি হামলায় একই পরিবারের ৯জন নিহত

রাফায় ইসরায়েলি হামলায় একই পরিবারের ৯জন নিহত

ফিলিস্তিনের রাফা শহরে ইসরায়েলি বাহিনীর হামলায় আবু তাহা নামে এক ব্যক্তির পরিবারের ৯ জন নিহত হয়েছেন। ঘটনাস্থল থেকে উদ্ধার করা হয়েছে এক শিশুকে। এক প্রতিবেশি বিধ্বস্ত ভবনটির বারান্দা থেকে শিশুটিকে উদ্ধার করেন। খবর আল জাজিরার।

ওই প্রতিবেশি বলেন, আমি শিশুটিকে তাদের বারান্দা থেকে উদ্ধার করেছি। শিশুটি সেখানে ঝুলে ছিল। সেই হয়তো তার পরিবারের একমাত্র জীবিত ব্যক্তি।

ইসরায়েলি বাহিনী যে বাড়িতে হামলা চালিয়েছে ওই বাড়ির মালিক একজন পারফিউম বিক্রেতা। তিনি কোনো রাজনৈতিক বা সশস্ত্র দলের সদস্য নন। কোনো কিছু বুঝে ওঠার আগেই হঠাৎ করে ইসরায়েলি বাহিনী ওই বাড়ির ওপর হামলা চালায়।

ফিলিস্তিনি বার্তা সংস্থা ওয়াফা নিউজ এজেন্সি জানিয়েছে, রাফা এবং গাজা সিটিতে রাতভর ইসরায়েলি হামলায় কমপক্ষে ২২ জন নিহত হয়েছেন। এর মধ্যে নারী এবং শিশুও রয়েছে।

গত ৭ অক্টোবর ইসরায়েলের সীমান্তে প্রবেশ করে আকস্মিক হামলা চালায় ফিলিস্তিনের স্বাধীনতাকামী সংগঠন হামাস। এরপরেই গাজায় পাল্টা অভিযান শুরু করে ইসরায়েল। অভিযানের নামে সেখানে ৬ মাসের বেশি সময় ধরে নিরীহ ফিলিস্তিনিদের হত্যা করছে ইসরায়েলি বাহিনী।

গাজার হামাস-নিয়ন্ত্রিত স্বাস্থ্য মন্ত্রণালয় জানিয়েছে, সেখানে ইসরায়েলি বাহিনীর হামলায় এখন পর্যন্ত কমপক্ষে ৩৪ হাজার ৪৫৪ ফিলিস্তিনি নিহত হয়েছেন। এর মধ্যে অধিকাংশই নারী এবং শিশু। এছাড়া আহত হয়েছেন আরও ৭৭ হাজার ৫৭৫ জন।

Related Articles

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *