লিডিং ইউনিভার্সিটির ইসলামিক স্টাডিজ বিভাগের শিক্ষার্থীদের বিদায় সংবর্ধনা অনুষ্ঠিত

লিডিং ইউনিভার্সিটির ইসলামিক স্টাডিজ বিভাগের শিক্ষার্থীদের বিদায় সংবর্ধনা অনুষ্ঠিত

লিডিং ইউনিভার্সিটির ইসলামিক স্টাডিজ বিভাগে ইসলামিক ইকোনমিক্স এন্ড ব‍্যাংকিং বিষয়ে মাস্টার্স প্রোগ্রাম সম্পন্নকারী শিক্ষার্থীদের বিদায়ী সংবর্ধনা দেয়া হয়েছে। শনিবার (৩০ ডিসেম্বর’২৩) দুপুর ১২টায় বিশ্ববিদ্যালয়ের দ্বিতীয় একাডেমিক ভবনের ল‍্যাংগুয়েজ ল‍্যাবে এ সংবর্ধনা দেয়া হয়।

সংবর্ধনা অনুষ্ঠানে প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন বিশ্ববিদ্যালয়ের প্রতিষ্ঠাতা ও ট্রাস্টি বোর্ডের চেয়ারম্যান দানবীর ড. সৈয়দ রাগীব আলী। বিশ্ববিদ্যালয়ের ট্রাস্টি বোর্ডের ভাইস-চেয়ারম্যান সৈয়দ আব্দুল হাই ও বিশ্ববিদ্যালয়ের ট্রেজারার শ্রীযুক্ত বনমালী ভৌমিক সন্মানিত অতিথি হিসেবে উপস্থিত ছিলেন।

.

বিদায়ী শিক্ষার্থীদের অভিনন্দন জানিয়ে ড. সৈয়দ রাগীব আলী বলেন, আজকে যে প্রোগ্রামে শিক্ষার্থীরা উচ্চশিক্ষা লাভ করেছেন, তা দুনিয়া ও আখেরাতের সফলতা অর্জনে গুরুত্বপূর্ণ ভূমিকা রাখবে। এর মাধ্যমে পারিবারিক, সামাজিক এবং কর্মজীবনকে নতুন করে শুরু করার আলোকিত ক্ষেত্র তৈরি হয়েছে। তিনি আরও বলেন, এ অনুষ্ঠানের মাধ‍্যমে সবার সাথে সাক্ষাত হওয়ায় আমি আনন্দিত হয়েছি।

বিদায়ী শিক্ষার্থীদের লিডিং ইউনিভার্সিটির অ‍্যালামনাই এসোসিয়েশনের সাথে সংযুক্ত থেকে কর্মক্ষেত্রে সুনাম অর্জনসহ এই বিশ্ববিদ্যালয়ের সন্মান অক্ষুন্ন রাখার আহবান জানিয়েছেন বিশ্ববিদ্যালয়ের ট্রেজারার শ্রীযুক্ত বনমালী ভৌমিক। তিনি বলেন, লিডিং ইউনিভার্সিটির ইসলামিক স্টাডিজ বিভাগের প্রোগ্রাম অন‍্যান‍্য বিশ্ববিদ্যালয় থেকে একটু ভিন্ন। এ বিভাগের ইসলামিক ইকোনমিক্স এবং ব‍্য‍্যংকিং প্রোগ্রাম বর্তমান সমাজ ও রাষ্ট্র ব‍্যবস্থাপনায় গুরুত্বপূর্ণ ভূমিকা রাখতে পারবে।

ইসলামিক স্টাডিজ বিভাগের বিভাগীয় প্রধান ড. মুহাম্মদ জিয়াউর রহমানের সভাপতিত্বে অনুষ্ঠানে বিশেষ অতিথি হিসেবে উপস্থিত ছিলেন লিডিং ইউনিভার্সিটির কলা ও আধুনিক ভাষা অনুষদের ডিন ড. মো. রেজাউল করিম, বিশ্ববিদ্যালয়ের রেজিস্ট্রার মো. মফিজুল ইসলাম, ট্রাস্টি বোর্ডের সচিব ইঞ্জিনিয়ার মো. লুৎফর রহমান এবং ইসলামিক ফাউন্ডেশন বাংলাদেশ এর উপ-পরিচালক মাওলানা শাহ মুহাম্মদ নজরুল ইসলাম।

অনুষ্ঠানে স্বাগত বক্তব্য প্রদান করেন ইসলামিক স্টাডিজ বিভাগের প্রভাষক মোহাম্মদ মামুনুর রশিদ।

মাস্টার্স প্রোগ্রামের বিদায়ী শিক্ষার্থী মো. জসিম উদ্দিনের সঞ্চালনায় লিডিং ইউনিভার্সিটিতে সুন্দর পরিবেশ এবং উন্নত শিক্ষা ব‍্যবস্থাপনায় ইসলামিক ইকোনোমিক্স এবং ব‍্যাংকিং বিষয়ে মাস্টার্স প্রোগ্রামে উচ্চশিক্ষা গ্রহণের সুযোগ করে দেওয়ার জন‍্য বিশ্ববিদ্যালয় কর্তৃপক্ষের প্রতি কৃতজ্ঞতা জ্ঞাপন করে এবং ইসলামিক স্টাডিজ
বিভাগকে ধন‍্যবাদ জানিয়ে অনুভূতি ব‍্যক্ত করেন বিদায়ী শিক্ষার্থী শেখ শফিকুল ইসলাম, মো. সাইফুল ইসলাম এবং মো. শাহিদুর রহমান।

অনুষ্ঠানের শুরুতে পবিত্র কুরআন থেকে তিলওয়াত করেন ক্বারি রহিম উদ্দিন এবং হামদ পরিবেশন করেন বাংলাদেশ বেতার ও টেলিভিশনের বিশিষ্ট সঙ্গীত শিল্পী রাখী ভৌমিক। কবিতা পাঠ করেন পাবলিক হেলথ বিভাগের বিভাগীয় প্রধান প্রফেসর ডা. আব্দুল মজিদ, আইন বিভাগের প্রভাষক রেজাউল করিম,
গজল পরিবেশন করেন বিদায়ী শিক্ষার্থী হাফিজ ওলি আহমেদ। এতে কবিতা পাঠ করেন এম.এ. প্রোগ্রামের বিদায়ী শিক্ষার্থী জয়েদ আহমেদ, গজল পরিবেশন করেন হারুনুর রশিদ, কবিতা পরিবেশন করেন আব্দুল সাত্তার, সালেহ আহমেদ, তানজিলা আক্তার এবং তানবীর চৌধুরী।

অনুষ্ঠানে অনার্স সম্পন্নকারী শিক্ষার্থীদেরকেও বিদায় সংবর্ধনা এবং উপস্থিত অতিথি এবং বিদায়ী শিক্ষার্থীদের ক্রেস্ট প্রদান করা হয়।
অনুষ্ঠানে লিডিং ইউনিভার্সিটির পরিচালক (অর্থ ও হিসাব) মোহাম্মদ কবির আহমেদ, আইন বিভাগের বিভাগের বিভাগীয় প্রধান মো. আবদুল্লাহ আল মামুন, ইসলামিক স্টাডিজ বিভাগের সহকারি অধ‍্যাপক ফজলে এলাহি মামুন, প্রভাষক আবুল কালাম আজাদ, বিশ্ববিদ্যালয়ের কর্মকর্তা ও বিদায়ী শিক্ষার্থীবৃন্দ উপস্থিত ছিলেন।

Related Articles

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *