শহীদ বুদ্ধিজীবী দিবস উপলক্ষে জেডএনআরএফ ইউনিভার্সিটিতে আলোচনা সভা অনুষ্ঠিত

শহীদ বুদ্ধিজীবী দিবস উপলক্ষে জেডএনআরএফ ইউনিভার্সিটিতে আলোচনা সভা অনুষ্ঠিত

জেডএনআরএফ ইউনিভার্সিটি অব ম্যানেজমেন্ট সায়েন্সেস এ “শোকাবহ শহীদ বুদ্ধিজীবী দিবস” শীর্ষক এক আলোচনা সভার অনুষ্ঠিত হয়েছে। আজ বৃহস্পতিবার (১৪ ডিসেম্বর’২৩) শহীদ বুদ্ধিজীবী দিবস উপলক্ষে বিশ্ববিদ্যালয় ক্যাম্পাসে এ আলোচনা সভার আয়োজন করা হয়।

১৪ই ডিসেম্বর, শহীদ বুদ্ধিজীবী দিবস। নানা অনুষ্ঠানের মধ্য দিয়ে জাতি আজ স্মরণ করছে সেই সব জাতির শ্রেষ্ঠ সন্তানদের, যারা দেশের জন্য আত্মাহুতি দিয়েছে। ১৯৭১ সালের এই দিনে তৎকালীন পশ্চিম পাকিস্তানের হানাদার বাহিনী পরাজয় নিশ্চিত যেনে বাঙালি জাতিকে মেধা শুন্য করতে নির্বিচারে হত্যা করে দেশের শত শত বুদ্ধিজীবীকে। বাঙ্গালি জাতিকে দমিয়ে রাখার এই প্রচেষ্টা তারা সফল হতে না পারলেও বাঙালি হারায় শত শত মেধাবী কর্ণধার। যে ক্ষতি কখনো পূরণের নয়। এই দিনকে বিশেষ তাৎপর্যপূর্ণ করতে এক আলোচনা সভার আয়োজন করে বিশ্ববিদ্যালয় কতৃপক্ষ।

সভায় আলোচনা করেন জেডএনআরএফ ইউনিভার্সিটি অব ম্যানেজমেন্ট সায়েন্সেস এর প্রতিষ্ঠাতা ও উপাচার্য প্রফেসর ড. এম. জুবায়দুর রহমান, ট্রাস্টি বোর্ডের ভাইস চেয়ারম্যান নার্গিস রাফিকা রহমান এবং সেন্টার ফর লাইফ লং লার্নিং এর প্রফেসর আব্দুল আজিজ। এছাড়াও বিশ্ববিদ্যালয়ের শিক্ষক, কর্মকর্তা-কর্মচারী ও সকল শিক্ষার্থীবৃন্দ উপস্থিত ছিলেন।

Related Articles

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *