শেষ ম্যাচেও টস হার বাংলাদেশের, ব্যাটিংয়ে শ্রীলঙ্কা

শেষ ম্যাচেও টস হার বাংলাদেশের, ব্যাটিংয়ে শ্রীলঙ্কা

প্রথম দুই ম্যাচে টস হেরেছিল বাংলাদেশ। সিরিজের ফাইনালে ম্যাচে টসভাগ্য হয়নি সহায় বাংলাদেশের। কয়েন নিক্ষেপে জিতেছেন শ্রীলঙ্কার অধিনায়ক কুশল মেন্ডিস। টস জিতেই ব্যাট করার সিদ্ধান্ত নিয়েছেন তিনি। ফলে, আগে বোলিং করবে বাংলাদেশ।

আজ চট্টগ্রামের জহুর আহমেদ চৌধুরী স্টেডিয়ামে সিরিজ জয়ের লক্ষ্যে মাঠে নেমেছে বাংলাদেশ ও শ্রীলঙ্কা। আগের দুই ম্যাচে ১-১ সমতায় থাকার কারণে এই ম্যাচটি পরিণত হয়েছে অঘোষিত ফাইনালে।

সিরিজের প্রথম দুটি ম্যাচ ছিল দিবারাত্রির। রাতের বেলায় যে দল বোলিং করতো, তাদেরকে লড়াই করতে হতো অতিরিক্ত শিশিরের সঙ্গে। কারণ, ম্যাচ দুটিতে দেখা গেছে, রাতে অতিরিক্ত শিশিরে মাঠের আউটফিল্ড ভিজে যাচ্ছিল। ফলে বোলাররা ভেজা বল নিয়ে ভালোভাবে বল করতে পারছিলেন না।

তবে আজকের ম্যাচটি দিনের বেলায় হওয়ার কারণে স্বস্তিতে আছে উভয় দলই। এই ম্যাচে যে দল ভালো খেলতে, ভাগ্যের শিকে ছিঁড়তে পারবে তারাই। সিরিজ জয়ের সমান সুযোগ রয়েছে দু-দলেরই।

এর আগে ২০২১ সালের মে মাসে লঙ্কানদের বিপক্ষে সিরিজ জিতেছিল বাংলাদেশ। সেই সিরিজটিও টাইগারদের হোম অব ক্রিকেট মিরপুর শেরে বাংলা জাতীয় ক্রিকেট স্টেডিয়ামে। সিরিজটি ২-১ ব্যবধানে জিতেছিল টাইগাররা। এটিই ছিল লঙ্কানদের বিপক্ষে বাংলাদেশের সর্বশেষ দ্বিপাক্ষিক সিরিজ।

সে হিসেবে প্রায় দুই বছর লঙ্কানদের বিপক্ষে সিরিজ জয়ের সুযোগ পেয়েছে বাংলাদেশ। সিরিজ জয় নিশ্চিত করতে বাংলাদেশকে আজ বিচক্ষণতার পরিচয় দিতে হবে। দেখাতে হবে টিম পারফরম্যান্স।

Related Articles

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *