সরকারি মুস্তাফাবিয়া আলিয়ার নতুন অধ্যক্ষ ড. আহমাদুল্লাহ

সরকারি মুস্তাফাবিয়া আলিয়ার নতুন অধ্যক্ষ ড. আহমাদুল্লাহ

উত্তরবঙ্গের ঐতিহ্যবাহী ইসলামি বিদ্যাপীঠ সরকারি মুস্তাফাবিয়া আলিয়া মাদরাসা, বগুড়ায় অধ্যক্ষ হিসেবে যোগদান করেছেন প্রফেসর ড. আহমাদুল্লাহ। যোগদানের সময় তিনি মাদরাসায় বিভিন্ন ধরনের ফুলের চারা গাছ উপহার দেন।

সোমবার (২২ জানুয়ারি) শিক্ষা মন্ত্রণালয়ের মাধ্যমিক ও উচ্চশিক্ষা বিভাগ তাঁকে এ পদে প্রেষণে পদায়ন করে প্রজ্ঞাপন জারি করে। রাষ্ট্রপতির আদেশক্রমে এতে স্বাক্ষর করেন মন্ত্রণালয়ের কারিগরি ও মাদ্রাসা শিক্ষা বিভাগের মাদ্রাসা শাখা-১ এর উপসচিব হাছিনা আক্তার।

সরকারি মুস্তাফাবিয়া আলিয়া মাদরাসা, বগুড়ায় অধ্যক্ষ পদে যোগদানের পূর্বে তিনি গাজীপুরের শহীদ তাজউদ্দিন আহমদ সরকারি কলেজের অধ্যক্ষ হিসেবে দায়িত্ব পালন করেন।

ড. আহমাদুল্লাহ কুষ্টিয়া ইসলামী বিশ্ববিদ্যালয়ের আল কুরআন এন্ড ইসলামিক স্টাডিজ বিভাগের প্রথম ব্যাচের কৃতি ছাত্র। তিনি ১৯৮৮ সালে এ বিভাগ থেকে প্রথম শ্রেণীতে বিটিআইএস (সম্মান), ১৯৮৯ সালে প্রথম শ্রেণীতে এমটিআইএস (মাস্টার্স) এবং ২০০৩ সালে পিএইচডি ডিগ্রি অর্জন করেন।

তিনি চাকুরী জীবনে ময়মনসিংহ গার্লস ক্যাডেট কলেজে প্রভাষক হিসেবে যোগদান করেন। ১৪ তম বিসিএস পরীক্ষায় উত্তীর্ণ হয়ে গফরগাঁও ময়মনসিংহ সরকারি কলেজ, টঙ্গী সরকারি কলেজ গাজীপুর, মাদ্রাসা ইনস্টিটিউট গাজীপুর চাকুরী করেন। তিনি মাধ্যমিক ও উচ্চশিক্ষা অধিদপ্তর, ঢাকার বিশেষ ভারপ্রাপ্ত কর্মকর্তা সংযুক্ত গাজীপুরের শহীদ তাজউদ্দিন আহমদ সরকারি কলেজের অধ্যক্ষ হিসেবে দায়িত্ব পালন শেষে সরকারি মুস্তাফাবিয়া আলিয়া মাদরাসা, বগুড়ায় অধ্যক্ষ পদে যোগদান করেন।

প্রতিথযশা এ শিক্ষাবিদ বিজ্ঞ, অভিজ্ঞ ও আধুনিক বিজ্ঞানমনস্ক ইসলামী ব্যক্তিত্ব এবং বাগ্মী হিসেবে সর্বমহলে সুপরিচিত।

ড. আহমাদুল্লাহ ময়মনসিংহ জেলার ত্রিশাল উপজেলার পাঁচ পাড়া গ্রামের কৃতি সন্তান।

Related Articles

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *