সাঁতরে বাংলা চ্যানেল পাড়ি দেয়া মুসা হাসেমীকে বেলকুচি উপজেলা প্রশাসনের সংবর্ধনা

সাঁতরে বাংলা চ্যানেল পাড়ি দেয়া মুসা হাসেমীকে বেলকুচি উপজেলা প্রশাসনের সংবর্ধনা

সিরাজগঞ্জ বেলকুচির কৃতি সন্তান মোঃ মুসা হাসেমীকে সমুদ্রের বাংলা চ্যানেল সাঁতরে সফলভাবে পাড়ি দেয়ায় সংবর্ধনা দিয়েছে বেলকুচি উপজেলা প্রশাসন। সম্প্রতি বেলকুচি উপজেলার কৃতি সন্তান হিসেবে এ গৌরব অর্জন করায় তাকে উপজেলা প্রশাসনের পক্ষ থেকে সংবর্ধনা দেন বেলকুচি উপজেলা নির্বাহী অফিসার (ইউএনও) জনাব আফিয়া সুলতানা কেয়া। এ সময় ইউএনও কেয়া, মুসাকে ফুল দিয়ে শুভেচ্ছা জানান ও শুভেচ্ছা উপহার তুলে দেন।

বাংলা চ্যানেল জয়ী মুসা হাসেমী বেলকুচি উপজেলার মুকুন্দগাঁতী গ্রামের মাওলানা আবুল হাসেমের ছেলে। মুসা বেলকুচি উপজেলার দ্বিতীয় ব্যক্তি হিসেবে সাঁতরে বাংলা চ্যানেল পাড়ি দিয়েছেন। এছাড়াও ইসলামী বিশ্ববিদ্যালয়ের (ইবি) শিক্ষার্থী হিসেবে প্রথমবারের মতো এ চ্যানেল পাড়ি দেয়ার গৌরব অর্জন করেন মুসা হাসেমী। তিনি ইবির আল-ফিকহ অ্যান্ড লিগ্যাল স্টাডিজ বিভাগের ২০১৬-১৭ শিক্ষাবর্ষের শিক্ষার্থী।

গত ২৮ ডিসেম্বর ২০২৩ তারিখে ‘১৮তম বাংলা চ্যানেল সাঁতার-২০২৩’ আয়োজনে কক্সবাজারের টেকনাফের শাহপরীর দ্বীপ থেকে সেন্টমার্টিন পর্যন্ত ১৬ দশমিক ১ কিলোমিটার সাঁতরে বাংলা চ্যানেল পাড়ি দিতে সক্ষম হন মুসা হাসেমী। এদিন তিনি সকাল ০৯. ৩০ মিনিটে সাঁতার শুরু করে সফলভাবে চ্যানেলটি পাড়ি দিয়ে বাংলাদেশের একমাত্র প্রবাল দ্বীপ সেন্টমার্টিনে পৌঁছেন বিকেল ০৩. ২৭ মিনিটে। ‘ষড়জ অ্যাডভেঞ্চার’ ও ‘এক্সট্রিম বাংলা’ আয়োজিত এই আসরে দেশ-বিদেশের ৪৩ জন সাঁতারু অংশ নেন।

Related Articles

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *