সিরাজগঞ্জে কলেজছাত্রী পুরুষে রুপান্তরিত, এলাকায় চাঞ্চল্যের সৃষ্টি

সিরাজগঞ্জে কলেজছাত্রী পুরুষে রুপান্তরিত, এলাকায় চাঞ্চল্যের সৃষ্টি

সিরাজগঞ্জের তাড়াশ উপজেলার চৌয়াড়িয়া দক্ষিণ পাড়া গ্রামের কলেজছাত্রী তমা সরকার (১৮) ছেলেতে রূপান্তরিত হয়েছে। সে ওই গ্রামের শ্রী সুধান্ন সরকারের মেয়ে এবং রাজশাহীর একটি কলেজের একাদশ শ্রেণির ছাত্রী। এ ঘটনা নিয়ে এলাকায় ব্যাপক চাঞ্চল্যর সৃষ্টি হয়েছে এবং মেয়ে থেকে রুপান্তরিত ছেলেকে দেখতে নারী পুরুষেরা বাড়িতে ভিড় জমাচ্ছেন।

সংশ্লিষ্ট সূত্রে জানা যায়, ২০২৩ সালে তমা সরকার স্থানীয় হাই স্কুল থেকে এসএসসি পাস করে এবং রাজশাহীর আলহাজ্ব সুজাউদ্দৌলা ডিগ্রি কলেজে ভর্তি হয় এবং ওই কলেজের ছাত্রীবাসে থেকে পড়াশোনা করছিল। তমা মাঝেমধ্যেই ছেলেদের স্বভাবে চলাফেরা করতো। কয়েকদিন আগে তার বান্ধবীরা ফোন করে তমার বাবাকে জানায় সে পুরুষে রূপান্তরিত হয়েছে।

এ সংবাদ পেয়ে তার বাবা রাজশাহীতে যান এবং রাজশাহী মেডিক্যাল কলেজ হাসপাতালের হরমন বিশেষজ্ঞ ডা. কামরুজ্জামানকে দেখানো হয়। এই চিকিৎসক তমার মেয়ে থেকে ছেলে হওয়ার বিষয় নিশ্চিত করে বলেন, হরমন পরিবর্তনের কারণে এমনটি হয়েছে। পরে রাজশাহী থেকে তাকে গ্রামের বাড়িতে আনা হয়েছে।

তমার মা শিখা রানী সাংবাদিকদের বলেন, তমার চলাফেরা ছেলেদের মতো হয়ে গেছে। তার শারীরিক গঠন পরিবর্তন হয়ে ছেলেতে রূপান্তরিত হয়েছে। হিন্দু ধর্মের নিয়মনীতির কারণে এখনও তার নাম পরিবর্তন করা হয়নি। তবে শীঘ্রই রুপান্তরিত এ ছেলের নাম রাখা হবে এবং এ বিষয়ে পরামর্শ নেয়া হচ্ছে ঠাকুরের সঙ্গে।

তিনি আরো বলেন, তমার এসএসসি পরীক্ষার ১০ থেকে ১৫ দিন আগে থেকেই শারীরিক পরিবর্তন হওয়া শুরু করে এবং এ বিষয়ে তেমন কিছু মনে করিনি। তবে সে ওই কলেজে ভর্তি হয়ে লেখাপড়া করে এবং কয়েকদিন আগে তার বান্ধবীরা এ সংবাদ দেয়। তমা ছেলেতে রুপান্তরিত হলেও এখন সুস্থ রয়েছে। তমার ওই চিকিৎসক এ বিষয়ে বলেন, হরমন পরিবর্তনের কারণে দৈহিক পরিবর্তন হওয়া অস্বাভাবিক কিছু নয়।

Related Articles

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *