সিরাজগঞ্জে মানব সেবায় স্বপ্ন গ্রুপের পিঠা উৎসব : ছিন্নমূল মানুষের মুখে হাসি

সিরাজগঞ্জে মানব সেবায় স্বপ্ন গ্রুপের পিঠা উৎসব : ছিন্নমূল মানুষের মুখে হাসি

শীতের হাতছানি দিতেই নবান্ন উৎসবের ধুম পড়ে গ্রাম বাংলায়। গ্রামের প্রায় প্রতিটি বাড়িতে তৈরি হয় নানা ধরনের শীতের পিঠা। তবে গরম গরম ধোঁয়া ওঠা সেই পিঠার স্বাদ থেকে বঞ্চিত থাকেন ছিন্নমূল, হতদরিদ্র ও অসহায় মানুষ।

সিরাজগঞ্জ শহরের সেসব মানুষকে শীতের পিঠার স্বাদ দিতে এবং শীতকে স্বাগত জানাতে রোববার (১০ নভেম্বর) ভোরে পিঠা উৎসবের আয়োজন করে স্বেচ্ছাসেবী সংগঠন ‘মানব সেবায় স্বপ্ন গ্রুপ’।

শহরের বাজার স্টেশন এলাকায় এ আয়োজনে শতাধিক ছিন্নমূল মানুষকে গরম গরম চিতই, ভাপা ও তেলের পিঠাসহ নানা রকম পিঠা খাওয়ানো হয়। এতে তাদের মুখে হাসি ফুটে উঠে।

মানব সেবায় স্বপ্ন গ্রুপের উদ্যোক্তা ও পুলিশ সদস্য শামীম রেজা বলেন, শহরের ছিন্নমূল, হতদরিদ্র ও অসহায় মানুষের গ্রাম বাংলার ঐতিহ্যবাহী শীতের পিঠা খাওয়ার সাধ্য নাই। তাই এসব মানুষকে শীতের পিঠা খাওয়ানোর মাধ্যমে তাদের মুখে হাসি ফোটাতে ও শীতকে স্বাগত জানাতে এই পিঠা উৎসবের আয়োজন করা হয়েছে।

শামীম রেজা জানান, এ উৎসবে অর্থায়ন করেন ইতালী প্রবাসী হুমায়ন রেজা।

উৎসবটিতে পিঠা খেতে আসা ব্যক্তিরা হাসিমুখে জানান, তারা অনেকে এসব পিঠা তৈরির সঙ্গে জড়িত থাকলেও তার স্বাদ নেওয়ার সাধ্য বা সুযোগ হয় না। মানব সেবায় স্বপ্ন গ্রুপ তাদের নানা ধরনের পিঠার স্বাদ নেয়ার সুযোগ করে দিয়েছে। এজন্য তাদের প্রতি কৃতজ্ঞ।

Related Articles

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *