সিরাজগঞ্জ-৫ আসনে শেখ হাসিনাকে টানা তিনবার নৌকা উপহার দিলেন মন্ডল পরিবার

সিরাজগঞ্জ-৫ আসনে শেখ হাসিনাকে টানা তিনবার নৌকা উপহার দিলেন মন্ডল পরিবার

সিরাজগঞ্জ-৫ (বেলকুচি-চৌহালী) সংসদীয় আসনে বিজয় লাভ করে আওয়ামী লীগ সভাপতি ও প্রধানমন্ত্রী শেখ হাসিনাকে টানা তিনবার নৌকা উপহার দিলেন ঐতিহ্যবাহী মন্ডল পরিবার। দ্বাদশ জাতীয় সংসদ নির্বাচনে এ আসনে নৌকা প্রতীক নিয়ে বিজয়ী হয়েছেন বেলকুচি উপজেলা আওয়ামী লীগের সভাপতি ও মন্ডল গ্রুপের ব্যাবস্থাপনা পরিচালক বিশিষ্ট শিল্পপতি আলহাজ্ব আব্দুল মমিন মণ্ডল।

মমিন মণ্ডলের নৌকা প্রতীকের কাছে এ আসনের স্বতন্ত্র প্রার্থী, সাবেক মন্ত্রী আলহাজ্ব আব্দুল লতিফ বিশ্বাস ঈগল প্রতীকে হেরেছেন। ২০১৪ ও ২০১৮ এর মতো এবারের নির্বাচনেও এ আসন থেকে দলীয় মনোনয়ন চেয়ে ব্যর্থ হন সাবেক মৎস্য ও প্রাণিসম্পদ মন্ত্রী আলহাজ্ব আব্দুল লতিফ বিশ্বাস। জেলা পরিষদের চেয়ারম্যান পদ ছেড়ে স্বতন্ত্র প্রার্থী হিসেবে নির্বাচন করে হেরে যান সাবেক এ মন্ত্রী। আব্দুল লতিফ বিশ্বাস মন্ত্রী থাকাকালে মণ্ডল গ্রুপের চেয়ারম্যান, আব্দুল মমিন মণ্ডলের বাবা মরহুম আব্দুল মজিদ মণ্ডল সিরাজগঞ্জ জেলা পরিষদের প্রশাসক ছিলেন।

২০১৪ সালে আওয়ামী লীগের মনোনয়ন পেয়ে নৌকা প্রতীকে সিরাজগঞ্জ-৫ আসনের সংসদ সদস্য নির্বাচিত হন মণ্ডল গ্রুপের তৎকালীন চেয়ারম্যান আলহাজ্ব আব্দুল মজিদ মণ্ডল। এরপর ২০১৮ সালের নির্বাচনে মনোনয়ন পান তার বড় ছেলে আলহাজ্ব আব্দুল মমিন মণ্ডল, সিআইপি।

একাদশ জাতীয় সংসদ নির্বাচনে এ আসনে নৌকা প্রতীকে এমপি নির্বাচিত হন মমিন মণ্ডল। এবারও এ আসন থেকে দলীয় মনোনয়ন পেয়ে নৌকা প্রতীকে বিজয়ী হয়েছেন তিনি। আব্দুল মমিন মণ্ডল টানা দু’বার এমপি নির্বাচিত হলেন।

Related Articles

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *