সুলতান আহমেদ মেমোরিয়াল কনফারেন্সে ইউআইটিএস উপাচার্যের অংশগ্রহণ

সুলতান আহমেদ মেমোরিয়াল কনফারেন্সে ইউআইটিএস উপাচার্যের অংশগ্রহণ

ঢাকা বিশ্ববিদ্যালয়ের পদার্থবিজ্ঞান বিভাগের অধ্যাপক ড. সুলতান আহমেদের স্মরণে “Sultan Ahmed Memorial Conference”, Theme: Recent Advances in Physics শীর্ষক দুইদিনব্যাপী সম্মেলন অনুষ্ঠিত হয়েছে গত ৩ ও ৪ মে। সম্মেলনের উদ্বোধনী অনুষ্ঠানে অংশগ্রহণ করেন ইউনিভার্সিটি অব ইনফরমেশন টেকনোলজি অ্যান্ড সায়েন্সেসের উপাচার্য অধ্যাপক ড. মোঃ আবু হাসান ভূঁইয়া।

বিশ্ববিদ্যালয়ের Sultan Ahmed Solid State Physics Laboratory, পদার্থবিজ্ঞান বিভাগ কর্তৃক আয়োজিত দুদিনব্যাপী এই সম্মেলনের উদ্বোধন করেন ঢাকা বিশ্ববিদ্যালয়ের উপাচার্য অধ্যাপক ড. এ.এস.এম মাকসুদ কামাল। অনুষ্ঠানে সভাপতিত্ব করেন ঢাকা বিশ্ববিদ্যালয়ের পদার্থবিজ্ঞান বিভাগের বিভাগীয় প্রধান অধ্যাপক ড. আমিনুল ইসলাম তালুকদার। এ সময় উপস্থিত ছিলেন অধ্যাপক ড. সাবিনা হোসেন ও বুয়েটের অধ্যাপক ড. এ.কে.এম. আখতার হোসেন।

অধ্যাপক ড. মোঃ আবু হাসান ভূঁইয়া উক্ত সম্মেলনে উপদেষ্টা কমিটির একজন সদস্য এবং প্রয়াত অধ্যাপক সুলতান আহমেদের একজন সুযোগ্য ছাত্র। ৩ মে ২০২৪ খ্রি. অনুষ্ঠিত Plenary Session-1 এ ইউআইটিএসের উপাচার্য ড. ভূঁইয়া Plasma Polymerization- A Unique Technique to Prepare Polymeric Thin Films শীর্ষক প্রবন্ধ উপস্থাপন করেন। ৪ মে ২০২৪ খ্রি. তারিখ Technical Session-2 তে তিনি Session Chair হিসেবে দায়িত্ব পালন করেন।

সম্মেলনের সমাপণী অনুষ্ঠানে প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন বাংলাদেশ অ্যাক্রেডিটেশন কাউন্সিলের চেয়ারম্যান অধ্যাপক ড. মেজবাউদ্দিন আহমেদ। স্বাগত বক্তব্য রাখেন কনফারেন্স চেয়ার অধ্যাপক ড. সাবিনা হোসেন এবং ধন্যবাদ জ্ঞাপন করেন কনফারেন্স সেক্রেটারি অধ্যাপক ড. এ.কে.এম. আখতার হোসেন।

উক্ত সম্মেলনে প্রাচিরপত্র প্রদর্শনীর আয়োজন করা হয়। এতে আগত দেশ বিদেশের সনামধন্য বিজ্ঞানী, ইঞ্জিনিয়ার ও ছাত্র ছাত্রীরা অংশনেন। সমাপণী অনুষ্ঠানে সেরা প্রাচিরপত্রের জন্য বিজয়ীদের মাঝে পুরষ্কার বিতরণ করা হয়।

Related Articles

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *