‘সেবায় সৌহার্দ্য বাড়াই, পথে পথে মমতা ছড়াই’_খাজা ওসমান ফারুকী

‘সেবায় সৌহার্দ্য বাড়াই, পথে পথে মমতা ছড়াই’_খাজা ওসমান ফারুকী

বেওয়ারিশ মানবসেবা বৃদ্ধাশ্রম পরিদর্শন করলেন সুফি স্পিরিচুয়াল ফাউন্ডেশন-এর চেয়ারম্যান ও সুফি সেন্টারের প্রতিষ্ঠাতা পরিচালক খাজা ওসমান ফারুকী খাজাজী। সোমবার (১৫ জানুয়ারি) বিকালে চট্টগ্রামের অক্সিজেন, বায়েজিদের শীতলঝর্ণা আবাসিক এলাকায় বৃদ্ধাশ্রমটি তিনি স্ব পরিবারে পরিদর্শন করেন।

.

খাজাজী’র বিবাহবার্ষিকী উপলক্ষে বৃদ্ধাশ্রমের সকল মায়েদের জন্য (২৬জন বেওয়ারিশ মহিলা) কাপড়চোপড় নিয়ে যান তিনি। এ সময় তাদের খোঁজখবর নেন।

পরিদর্শন শেষে খাজাজী বলেন, ‘সেবায় সৌহার্দ্য বাড়াই, পথে পথে মমতা ছড়াই’ শ্লোগানকে সামনে নিয়ে আমাদের অসহায় মানুষের পাশে দাঁড়াতে হবে।

তিনি বলেন, বৃদ্ধাশ্রম তো থাকতেই হবে। থাকতে হবে তাদের জন্য, যাদের জীবনে যমরাজ এসে সবকিছু ছিনিয়ে নিয়ে গেছে। থাকতে হবে তাদের জন্য, যাদের বংশে নিজের কেউ নেই আর বার্ধক্য যাদের থেকে কেড়ে নিয়েছে কাজ করার ক্ষমতা।

তিনি আরও বলেন, সন্তানেরা দূরে ঠেলে দেওয়ার পরও যে জীবন এইভাবে সেজে উঠবে, তা একমাত্র বৃদ্ধাশ্রমই জানে। বৃদ্ধাশ্রম কতো অসহায় মানুষের ঠিকানা দিয়েছে। যে সব বৃদ্ধ-বৃদ্ধারা নিজের বাড়িতে নিজের সন্তানদের দ্বারাই পরিত্যক্ত, তাদের মুখ জীবন থেকে বিদায় নেওয়ার আগে পরিচয় করুক আগামী দিনের তরুন-তরুণীদের সাথে। এইভাবেই বাড়ুক তাদের বন্ধন।

সবশেষ তিনি সকলের সুস্থতা কামনা করে বলেন, সুস্থ থাকুন, ভালো থাকুন, সবাইকে ভালো রাখুন। চলুন, সবাই মিলে একসাথে এক সুন্দর পৃথিবী গড়ে তুলি। এই পৃথিবীর প্রতিটি কোনা ভরে উঠুক আল্লাহর অপার সৌন্দর্য আর রহমতের আলোয়।

Related Articles

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *