সোনারগাঁও ইউনিভার্সিটির ২য় সমাবর্তনের রেজিস্ট্রেশন শুরু

সোনারগাঁও ইউনিভার্সিটির ২য় সমাবর্তনের রেজিস্ট্রেশন শুরু

সোনারগাঁও ইউনিভার্সিটিতে (এসইউ) দ্বিতীয় সমাবর্তন অনুষ্ঠিত হতে যাচ্ছে। সমাবর্তনের তারিখ ও ভেনু এখনো ঘোষণা করা না হলেও রেজিস্ট্রেশন প্রক্রিয়া শুরু হয়েছে। আনুষ্ঠানিক কিছু প্রক্রিয়া সম্পন্ন হওয়ার পর সমাবর্তনের তারিখ ও ভেনু ঘোষণা করা হবে। সোনারগাঁও ইউনিভার্সিটির রেজিস্ট্রার এস এম নূরুল হুদা স্বাক্ষরিত এক বিজ্ঞপ্তিতে এ তথ্য জানানো হয়।

বিজ্ঞপ্তিতে আরও বলা হয়, ইউনিভার্সিটির স্প্রিং-২০২১ হতে সামার-২০২৩ পর্যন্ত বিভিন্ন প্রোগ্রামে স্নাতক ও স্নাতকোত্তর ডিগ্রী অর্জনকারী ছাত্র-ছাত্রীগণকে আগামী ২২ ডিসেম্বর ২০২৩ এর মধ্যে সমাবর্তনের রেজিস্ট্রেশন সম্পন্ন করার জন্য আহ্বান করা হয়।

সমাবর্তন উপলক্ষে ইউনিভার্সিটি কর্তৃপক্ষ মহৎ এক উদ্যোগ গ্রহন করেছেন, তা হলো বিশ্ব প্রকৃতির তীব্র তাবদাহ ও জলবায়ুর বিরূপ প্রভাব মোকাবিলায় শামিল হতে ‘গাছ লাগন পরিবেশ বাচাঁন’ স্লোগানে বৃক্ষরোপন কর্মসূচি। কর্মসূচিতে রয়েছে একজন গ্র্যাজুয়েট যদি ২টি গাছ লাগিয়ে একটি ভিডিও কন্টেন তৈরী করে, তার ফেসবুক পেইজে আপলোড করে এবং লিংকটি সমাবর্তন রেজিস্ট্রেশন গ্রুপে শেয়ার করলে, তার জন্য থাকছে সমাবর্তনের ধার্যকৃত রেজিস্ট্রেশন ফির থেকে ৫০০ টাকার বিশেষ ছাড়। এছাড়া অংশগ্রহণকারী গ্র্যাজুয়েটদের মধ্য থেকে লটারীর মাধ্যমে নির্বাচিত ১০ জন বিজয়ীর থেকে ১ম বিজয়ীকে ৫০ হাজার টাকা, ২য় বিজয়ীকে ল্যাপটপ, তৃতীয় বিজয়ীকে স্মার্টফোন ও বাকি ৭ জনের জন্য রয়েছে আকর্ষণীয় পুরস্কার।

রেজিস্ট্রেশনকে কেন্দ্র করে সমাবর্তনের প্রাক্কালে অন্তত: ১০ হাজার বৃক্ষরোপন করা সম্ভব হবে বলে আশা করেন সোনারগাঁও ইউনিভার্সিটির উপাচার্য প্রফেসর শামীম আরা হাসান। তিনি বলেন ‘এ বৃক্ষরোপন কার্যক্রমে অংশগ্রহন করে তুমিও হতে পার বিজয়ীদের একজন এবং সোনারগাঁও ইউনিভার্সিটির সাথে সবুজ শ্যামল সোনার বাংলা গড়ার গর্বিত অংশীদার’।

Related Articles

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *