স্বাস্থ্যখাতে অনিয়ম হলে ব্যবস্থা নেয়া হবে: স্বাস্থ্যমন্ত্রী

স্বাস্থ্যখাতে অনিয়ম হলে ব্যবস্থা নেয়া হবে: স্বাস্থ্যমন্ত্রী

স্বাস্থ্যখাতে যেকোনো ধরনের অনিয়ম হলে ব্যবস্থা নেয়া হবে বলে জানিয়েছেন স্বাস্থ্যমন্ত্রী ডা. সামন্ত লাল সেন।

শুক্রবার (১৯ জানুয়ারি) সকালে নারায়ণগঞ্জের সোনারগাঁওয়ের লোকনাথ ব্রহ্মচারী আশ্রম পরিদর্শন ও প্রার্থনা শেষে স্বাস্থ্যমন্ত্রী এসব কথা বলেন।

স্বাস্থ্যমন্ত্রী বলেন, সারাদেশে প্রান্তিক পর্যায়ে মানুষের দোড়গোড়ায় চিকিৎসাসেবা পৌঁছে দিতে ও স্বাস্থ্যসেবা নিশ্চিত করার লক্ষ্য নিয়ে কাজ করব। এতে রাজধানী ও বিভাগীয় শহরে রোগীর চাপ কমবে।

এর আগে স্বাস্থ্যমন্ত্রী হিসেবে দায়িত্ব নেয়ার পর স্বাস্থ্যখাতে কোনো দুর্নীতিকে ছাড় দেয়া হবে না বলে জানিয়েছিলেন ডা. সামন্ত লাল সেন। তিনি বলেন, এ ক্ষেত্রে ‘জিরো টলারেন্স’ (শূন্য সহনশীলতা) নীতি অনুসরণ করা হবে। গত ১৪ জানুয়ারি সচিবালয়ে স্বাস্থ্য মন্ত্রণালয়ের সভাকক্ষে সাংবাদিকদের সঙ্গে আলাপকালে স্বাস্থ্যমন্ত্রী এসব কথা বলেন।

নারায়ণগঞ্জে স্বাস্থ্যমন্ত্রী আরও বলেন, ঢাকা শহরের মতো বড় শহরগুলোতে যেন রোগীর চাপ কমে, তা নিশ্চিত করতে জেলা এবং গ্রাম পর্যায়ে হাসপাতাল ও স্বাস্থ্য প্রতিষ্ঠানগুলোকে উন্নত করে তোলা হবে।

‘নারায়ণগঞ্জ একটি শিল্প ঘন এলাকা, এখানে প্রায়ই দুর্ঘটনা ঘটে’ উল্লেখ করে তিনি বলেন, ‘আগুনে পোড়া অনেক রোগী ঢাকায় যায়। তাই নারায়ণগঞ্জের কোনো একটি হাসপাতালে বার্ন ইউনিট খোলা যায় কিনা সেটি নিয়ে আমরা চিন্তা-ভাবনা করছি। যে হাসপাতালে বার্ন ইউনিটি খোলা হবে সেই হাসপাতালের চিকিৎসকদের ঢাকায় বার্ন চিকিৎসা সম্পর্কে ট্রেনিং দেয়া হবে। তারপরই ইউনিট খোলা হবে। এছাড়া সরকার সারাদেশের প্রতিটি জেলায় বার্ন ইউনিট কেন্দ্র করার পরিকল্পনা রয়েছে।’

Related Articles

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *