হজ পালনে সৌদি পৌঁছলেন ৫৩১৮০ বাংলাদেশী

হজ পালনে সৌদি পৌঁছলেন ৫৩১৮০ বাংলাদেশী

চলতি মৌসুমে হজ পালনে এ পর্যন্ত ৫৩ হাজার ১৮০ জন বাংলাদেশি সৌদি আরব পৌঁছেছেন। অন্যদিকে এ পর্যন্ত ৮ বাংলাদেশি হজযাত্রী মারা গেছেন।

শনিবার (১ জুন) সকালে হজ পোর্টালে আইটি হেল্প ডেস্কের প্রতিদিনের বুলেটিন থেকে এ তথ্য জানা গেছে।

জানা যায়, শনিবার (১ জুন) রাত ২টা পর্যন্ত মোট ৫৩ হাজার ১৮০ জন হজযাত্রী সৌদি আরবে পৌঁছেছেন। এর মধ্যে সরকারি ব্যবস্থাপনায় ৩ হাজার ৭৪৭ জন ও বেসরকারি ব্যবস্থাপনায় গেছেন ৪৯ হাজার ৪৩৩ জন। এখন পর্যন্ত হজকেন্দ্রিক সৌদি আরব যাওয়ার ফ্লাইট পরিচালিত হয়েছে ১৩৬টি।

চাঁদ দেখা সাপেক্ষে আগামী ১৬ জুন এবারের হজ অনুষ্ঠিত হবে। হজযাত্রীদের সৌদি আরবে যাওয়ার প্রথম ফ্লাইট শুরু হয় গত ৯ মে। আগামী ১০ জুন পর্যন্ত হজযাত্রার এ ফ্লাইট চলবে। হজ শেষে ২০ জুন থেকে শুরু হবে ফিরতি ফ্লাইট। দেশে ফেরার ফ্লাইট শেষ হবে আগামী ২২ জুলাই।

এদিকে, এখন পর্যন্ত সব হজযাত্রীর ভিসা হয়েছে বলে জানিয়েছে ধর্ম মন্ত্রণালয়। এ বছর সরকারি ও বেসরকারি ব্যবস্থাপনা মিলিয়ে মোট ৮৫ হাজার ২৫৭ জন বাংলাদেশি হজ করতে যাবেন। তাদের মধ্যে সরকারি ব্যবস্থাপনায় ৪ হাজার ৫৬২ জন ও বেসরকারি ব্যবস্থাপনায় এজেন্সির মাধ্যমে ৮০ হাজার ৬৯৫ জন।

ধর্ম মন্ত্রণালয়ের তথ্য অনুযায়ী, এ পর্যন্ত ৮ বাংলাদেশি হজযাত্রী সৌদি আরবে মারা গেছেন। তাদের সবাই পুরুষ। এর মধ্যে মক্কায় ছয় এবং মদিনায় মারা গেছেন দুজন।

Related Articles

1 Comment

Avarage Rating:
  • 0 / 10
  • pakhie , June 13, 2024 @ 2:48 am

    pakhie.com শুধুমাত্র একটি প্ল্যাটফর্ম নয় – এটি একটি পরিবার। এমন একটি স্থান যেখানে সারা বিশ্বের বাংলাদেশীরা একত্রিত হয়ে আমাদের সমৃদ্ধ সংস্কৃতি শেয়ার করে, একে অপরকে সমর্থন করে এবং বাংলাদেশের সেরা জিনিসগুলি সারা বিশ্বে নিয়ে আসে।

    প্রবাসী ভাই ও বোনেরা আপনার pakhie প্লাটফর্মে বাংলাদেশের সকল ছোট বড় ব্র্যান্ডের তৈরি প্রোডাক্ট দেখতে পারবেন এবং যে যে দেশেই থাকুন না কেন সেই দেশে গ্রুপ জয়েন করে একসাথে আপনার প্রয়োজনীয় প্রোডাক্ট Pakhie.com-এ একটি GROUP অর্ডার দিয়ে, আপনি সেরা দাম এবং পরিবহন খরচে সাশ্রয় পাবেন। একসাথে, আমরা স্বপ্নকে বাস্তবতায় রূপ দিতে পারি

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *