হামাসের রকেট হামলায় ৩ ইসরায়েলি সেনা নিহত

হামাসের রকেট হামলায় ৩ ইসরায়েলি সেনা নিহত

ফিলিস্তিনি স্বাধীনতাকামী সংগঠন হামাসের রকেট হামলায় ইসরায়েলের তিন সেনা নিহত হয়েছে। ইসরায়েলের সামরিক বাহিনী জানিয়েছে, অবরুদ্ধ গাজা উপত্যকা থেকে কেরাম শালোম সীমান্তের দিকে রবিবারের শুরুতে ছোড়া রকেটের হামলায় তিন সেনা নিহত এবং আরও বেশ কয়েকজন সেনা আহত হয়েছেন। খবর আল জাজিরা, এএফপি।

হামাসের সশস্ত্র শাখা কাসেম ব্রিগেড জানিয়েছে, হামলাটি ক্রসিং এবং এর আশেপাশের এলাকায় ইসরায়েলি বাহিনীর একটি দলকে লক্ষ্য করে চালানো হয়েছে।

ইসরায়েলি সামরিক বাহিনীর পক্ষ থেকে বার্তা সংস্থা এএফপিকে বলা হয়, আহত ১২ জন সেনার মধ্যে তিনজনের অবস্থা বেশ গুরুতর। হামাসের সশস্ত্র শাখাটি রকেট হামলার দাবি করার পর ইসরায়েলি কর্তৃপক্ষ ক্রসিং বন্ধ করে দেয়। ওই ক্রসিং দিয়ে গাজায় ত্রাণ সহায়তা সরবরাহ করা হচ্ছিল।

ইসরায়েলি সামরিক বাহিনী জানিয়েছে, রাফাহ ক্রসিং সংলগ্ন এলাকা থেকে হামাস ১৪টি রকেট ছুড়েছে। সামরিক বাহিনীর মুখপাত্র পিটার লার্নার বলেন, দ্রুত গতিতে হামাসের হামলার জবাব দিয়েছে ইসরায়েলি বিমান বাহিনী। তারা ধেয়ে আসা রকেটগুলো ধ্বংস করে দিয়েছে।

তিনি বলেন, এটি আমাদের দৃষ্টিকোণ থেকে একটি অত্যন্ত গুরুতর ঘটনা। এটা অগ্রহণযোগ্য এবং এই ঘটনার তদন্ত চলছে। সেখানে ঠিক কী ঘটেছে তা খতিয়ে দেখবে বিমানবাহিনী। ওই এলাকায় অবস্থানরত ভারী যন্ত্রপাতি, ট্যাঙ্ক এবং বুলডোজার পাহারা দেওয়ার সময় সৈন্যদের ওপর হামলা চালানো হয়।

এদিকে লেবাননের সশস্ত্র গোষ্ঠী হিজবুল্লাহও দাবি করেছে যে তারা উত্তর ইসরায়েলে রকেট হামলা চালিয়েছে। ইসরায়েলের সেনাবাহিনী জানিয়েছে, লেবানন থেকে অন্তত ৪০টি রকেট ছোড়া হয়েছে। ইসরায়েলের সেনাবাহিনীর তথ্য অনুযায়ী, হিজবুল্লাহর ছোড়া রকেটের বেশ কিছু আকাশেই ধ্বংস করা হয়েছে। তাছাড়া এতে কোনো হতাহতের ঘটনাও ঘটেনি।

এর আগে একই দিনে ইসরায়েলে আরও ২০টি রকেট ছোড়ে তারা। ফিলিস্তিনিদের প্রতি সমর্থন জানিয়ে গাজায় সংঘাত শুরুর পর থেকেই ইসরায়েলে হামলা চালাচ্ছে হিজবুল্লাহ। তবে তাদের লক্ষ্য বস্তুতে পাল্টা হামলাও চালাচ্ছে ইসরায়েল।

Related Articles

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *