হিটস্ট্রোকে মারা গেল নর্থ সাউথের শিক্ষার্থী ইশতিয়াক তূর্য

হিটস্ট্রোকে মারা গেল নর্থ সাউথের শিক্ষার্থী  ইশতিয়াক তূর্য

নর্থ সাউথ বিশ্ববিদ্যালয়ের ইশতিয়াক ওয়ারেছ তূর্য নামে এক শিক্ষার্থীর মৃত্যু হয়েছে। তীব্র তাপদাহে হিটস্ট্রোকে তিনি মারা যান। মঙ্গলবার (২৩ এপ্রিল) রাত ৯টার দিকে শেষ নিঃশ্বাস ত্যাগ করেন তিনি। বিশ্ববিদ্যালয় সূত্রে এ তথ্য জানা গেছে।

তূর্য বিশ্ববিদ্যালয়ের ফিন্যান্স বিভাগের ২০২তম ব্যাচের শেষ বর্ষের শিক্ষার্থী ছিলেন। তার গ্রামের বাড়ি সিরাজগঞ্জের কাজীপুরে। তূর্যের বাবা ওয়াহিদুজ্জামান মিনুও একজন শিক্ষক। তিনি আফজাল হোসেন মেমোরিয়াল ডিগ্রি কলেজের সহকারী অধ্যাপক। বাবার একমাত্র সন্তান ছিলেন তূর্য।

গতকাল মঙ্গলবার রাতে ঢাকায় তূর্যের মৃত্যুর পর তাকে আজ বুধবার সকালে নিজ জেলা সিরাজগঞ্জে নিয়ে যাওয়া হয়েছে। তার নামাজে জানাজা যোহরের নামাজের পর সিরাজগঞ্জ আলিয়া মাদ্রাসা মাঠে অনুষ্ঠিত হবে।

ইশতিয়াকের মৃত্যুতে বিশ্ববিদ্যালয়ের পক্ষ থেকে গভীর শোক ও দুঃখ প্রকাশ করা হয়েছে। এছাড়াও শোকসন্তপ্ত পরিবারের প্রতি সমবেদনা জানানো হয়েছে।

এদিকে, তীব্র তাপপ্রবাহের মধ্য গত ২১ এপ্রিল থেকে অনলাইনে ক্লাস নিচ্ছে নর্থ সাউথ বিশ্ববিদ্যালয়। আগামী ২৭ এপ্রিল পর্যন্ত বিশ্ববিদ্যালয়টির অনলাইন ক্লাস চলমান থাকবে।

বিশ্ববিদ্যালয়ের পক্ষ থেকে জানানো হয়েছে, ‘দেশে চলমান তাপপ্রবাহের কারণে শিক্ষার্থীদের স্বাস্থ্য-নিরাপত্তায় এ সিদ্ধান্ত নেওয়া হয়েছে।’ তূর্যসহ বিশ্ববিদ্যালয় সব শিক্ষার্থী এই সময়ে বাসায় বসে অনলাইনে ক্লাস করছিলেন।

Related Articles

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *