১৭তম শিক্ষক নিবন্ধনের চূড়ান্ত ফল প্রকাশ : ২৩ হাজার ৯৮৫ জন উত্তীর্ণ

১৭তম শিক্ষক নিবন্ধনের চূড়ান্ত ফল প্রকাশ : ২৩ হাজার ৯৮৫ জন উত্তীর্ণ

১৭তম শিক্ষক নিবন্ধন পরীক্ষার চূড়ান্ত ফল প্রকাশ করা হয়েছে। এতে উত্তীর্ণ হয়েছেন ২৩ হাজার ৯৮৫ জন চাকরি প্রার্থী। বৃহস্পতিবার (২৮ ডিসেম্বর) বেসরকারি শিক্ষক নিবন্ধন ও প্রত্যয়ন কর্তৃপক্ষ (এনটিআরসিএ) কর্তৃক এ ফলাফল প্রকাশ করা হয়।

এনটিআরসিএ’র ওয়েবসাইট www.ntrca.gov.bd থেকে এ ফলাফল দেখা যাবে। তাছাড়া আবেদনের সময় প্রার্থীদের দেয়া মোবাইল নম্বরে এসএমএস করেও টেলিটকের পক্ষ থেকে ফলাফল জানানো হবে।

এদিন রাত সাড়ে ৮টার দিকে এনটিআরসিএ চেয়ারম্যান (অতিরিক্ত দায়িত্ব) এস এম মাসুদুর রহমান স্বাক্ষরিত বিজ্ঞপ্তিতে ফল প্রকাশের কথা জানানো হয়।

বিজ্ঞপ্তিতে বলা হয়, গত ৫ ও ৬ মে ১৭তম শিক্ষক নিবন্ধনের লিখিত পরীক্ষায় ২৬ হাজার ২৪২ জন প্রার্থী উত্তীর্ণ হন। লিখিত পরীক্ষায় উত্তীর্ণ প্রার্থীদের মধ্যে ২৫ হাজার ২৪০ জন মৌখিক পরীক্ষায় অংশ নেন। মৌখিক পরীক্ষা দেয়া প্রার্থীদের মধ্যে চূড়ান্তভাবে ২৩ হাজার ৯৮৫ জন উত্তীর্ণ হয়েছেন।

এদিকে, মৌখিক পরীক্ষায় অংশ নিয়েও ১ হাজার ২৫৫ জন প্রার্থী ফেল করেছেন। ভুল বিষয়ে আবেদন, মৌখিক পরীক্ষায় নিজের নাম-পরিচয় সঠিকভাবে উপস্থাপন করতে না পারার কারণে অনেকে উত্তীর্ণ হতে পারেননি বলে জানিয়েছেন এনটিআরসিএ কর্মকর্তারা।

অন্যদিকে উত্তীর্ণদের মধ্যে যাদের বয়স ৩৫ বছর পার হয়ে যাবে, তাদের ক্ষেত্রে পঞ্চম গণবিজ্ঞপ্তিতে বয়সে ছাড় দিতে শিক্ষা মন্ত্রণালয়ে অনুরোধ করবে এনটিআরসিএ। মন্ত্রণালয়ের অনুমোদন পেলে প্রার্থীরা বয়সের ক্ষেত্রে কিছুটা ছাড় পাবেন বলে এনটিআরসিএ সূত্র জানিয়েছে।

২০২০ সালের জানুয়ারিতে ১৭তম নিবন্ধনের বিজ্ঞপ্তি প্রকাশ করা হয়। ২০২২ সালের ৩০ ও ৩১ ডিসেম্বর প্রাক-নির্বাচনী পরীক্ষা অনুষ্ঠিত হয়। এতে ১ লাখ ৫১ হাজার প্রার্থী উত্তীর্ণ হন।

চলতি বছরের গত ৫ ও ৬ মে ১৭তম শিক্ষক নিবন্ধনের লিখিত এবং ২৪ সেপ্টেম্বর থেকে মৌখিক পরীক্ষা নেয়া হয়।

Related Articles

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *