৩০ জুলাই একাদশ শ্রেণির ক্লাস শুরু, ভর্তির আবেদন অনলাইনে

৩০ জুলাই একাদশ শ্রেণির ক্লাস শুরু, ভর্তির আবেদন অনলাইনে

২০২৪-২৫ শিক্ষাবর্ষে একাদশ শ্রেণির ক্লাস শুরু হবে ৩০শে জুলাই থেকে। এর আগে ভর্তির নীতিমালা প্রকাশ করে শিক্ষা মন্ত্রণালয়। নীতিমালায় বলা হয়েছে, অনলাইনে ভর্তির আবেদন শুরু হবে ২৬শে মে। তিন ধাপে আবেদন চলবে আগামী ১১ই জুন পর্যন্ত।

বুধবার (১৬ই মে) রাতে শিক্ষা মন্ত্রণালয়ে মাধ্যমিক ও উচ্চশিক্ষা বিভাগের ওয়েবসাইটে একাদশ শ্রেণিতে ভর্তির এই নীতিমালা প্রকাশ করা হয়।

শিক্ষা মন্ত্রণালয় থেকে বলা হয়, প্রথম ধাপে ভর্তির জন্য নির্বাচিত শিক্ষার্থীদের তালিকা প্রকাশ করা হবে ২৩শে জুন। শিক্ষার্থীদের ভর্তি নিশ্চয়ন করতে হবে ২৯শে জুনের মধ্যে। দ্বিতীয় ধাপে ভর্তি আবেদন শুরু হবে ৩০শে জুন থেকে, যা চলবে ২রা জুলাই পর্যন্ত।

এদিকে ঢাকা শিক্ষা বোর্ড জানিয়েছে, দ্বিতীয় ধাপে আবেদনকৃত শিক্ষার্থীদের ফল প্রকাশ হবে ৪ঠা জুলাই। একই দিন পছন্দক্রম অনুযায়ী প্রথম দফায় নির্বাচিত শিক্ষার্থীদের মাইগ্রেশনের ফলও প্রকাশ করা হবে। দ্বিতীয় ধাপে ভর্তির জন্য নির্বাচিত শিক্ষার্থী ভর্তি নিশ্চয়ন শুরু হবে ৫-৮ই জুলাই পর্যন্ত।

একাদশ শ্রেণির ভর্তিসংক্রান্ত শিডিউলে বলা হয়েছে, একাদশ শ্রেণিতে তৃতীয় ধাপে ভর্তি আবেদন শুরু হবে ৯-১০ই জুলাই পর্যন্ত। দ্বিতীয় ধাপের মাইগ্রেশন এবং তৃতীয় ধাপের ফল ১২ই জুলাই প্রকাশ হবে। তৃতীয় ধাপের ভর্তি নিশ্চয়ন করতে হবে ১৩-১৪ই জুলাইয়ের মধ্যে।

Related Articles

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *