৪ ঘণ্টা পর ঢাকার সঙ্গে উত্তরবঙ্গের রেল যোগাযোগ স্বাভাবিক

৪ ঘণ্টা পর ঢাকার সঙ্গে উত্তরবঙ্গের রেল যোগাযোগ স্বাভাবিক

‘টাঙ্গাইল কমিউটার’ কমিউটার ট্রেনের ইঞ্জিন বিকল হওয়ায় চার ঘণ্টা পর ঢাকার সঙ্গে উত্তরবঙ্গের রেল যোগাযোগ স্বাভাবিক হয়েছে। বৃহস্পতিবার (২৯ ফেব্রুয়ারি) বেলা সোয়া ১১টার দিকে বাসাইলে ট্রেনের ইঞ্জিন উদ্ধারের কাজ শেষ হলে ওই রুটে ট্রেন চলাচল স্বাভাবিক হয়।

এর আগে সকাল সোয়া ৭টার দিকে বাসাইল উপজেলা সোনালিয়া দক্ষিণপাড়া এলাকায় ‘টাঙ্গাইল কমিউটার’ ট্রেনের ইঞ্জিন বিকল হওয়ায় উত্তরবঙ্গের সঙ্গে ঢাকার রেল যোগাযোগ বন্ধ হয়ে যায়। এতে কয়েক‌টি স্টেশনে বি‌ভিন্ন গ‌ন্তব্যের ট্রেন আটকা পড়ে। চরম বিপাকে পড়েন যাত্রীরা।

জানা গেছে, টাঙ্গাইল ক‌মিউটার ট্রেন‌টি ঘা‌রিন্দা স্টেশ‌ন থেকে ঢাকার উদ্দেশে সকাল ৭টার দিকে ছেড়ে যায়। বাসাইল উপজেলার সোনালিয়া এলাকায় পৌঁছালে ট্রেনের ইঞ্জিন বিকল হয়। এ সময় উত্তরবঙ্গের সঙ্গে ঢাকার ট্রেন চলাচল বন্ধ হয়ে যায়। এতে যারা সকালে টাঙ্গাইল থেকে ঢাকায় গিয়ে অফিস করেন তারা বেশি বিপাকে পড়েন।

মহেড়া রেলওয়ে স্টেশন অফিসার সোহেল মিয়া বলেন, টাঙ্গাইলের ঘা‌রিন্দা স্টেশন থেকে ‘টাঙ্গাইল কমিউটার’ ট্রেন ছেড়ে আসে। ঘটনাস্থলে আসলে ট্রেনের ইঞ্জিন বিকল হয়। ঢাকা থেকে উদ্ধারকারী ট্রেন ঘটনাস্থলে পৌঁছে ইঞ্জিন উদ্ধার করে। এরপর বেলা সোয়া ১১টার দিকে ট্রেন চলাচল স্বাভাবিক হয়।

Related Articles

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *